thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

ভুল স্বীকার করলেন দিলীপ বড়ুয়া

২০১৪ জানুয়ারি ২৭ ০১:৫৩:২২
ভুল স্বীকার করলেন দিলীপ বড়ুয়া

দ্য রিপোর্ট প্রতিবেদক : যোগ্য প্রার্থী ও সুযোগ থাকা সত্ত্বেও দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ায় নিজের দোষ স্বীকার করলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া। শনি ও রবিবার দুই দিনব্যাপী দলটির কেন্দ্রীয় কমিটির বৈঠকের আলোচনায় ভুল স্বীকার করেন তিনি। দলটির একাধিক কেন্দ্রীয় নেতা দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নেতারা জানান, পলিটব্যুরোর সদস্য লুৎফর রহমান বৈঠকে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত সংবাদের বরাত তুলে ধরেন। এই বিষয়ে বৈঠকে উপস্থিত সকল নেতা ও সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া ভুল স্বীকার করে বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত অনেক বড় ভুল ছিল। আমরা গুরুত্ব দিলে এই ত্রুটি হতো না।

বৈঠক সূত্রে জানা যায়, দলের সকল দুর্বলতা নিয়ে আলোচনা হয়। আলোচনার মাধ্যমে দলের দুর্বল দিকগুলো নির্ধারণ করে দুর্বলতা কাটিয়ে দলকে আরও শক্তিশালী করার বিষয়েও আলোচনা হয়। দল আগামীতে সর্বোচ্চ শক্তি দিয়ে দুর্বলতা কাটিয়ে উঠার চেষ্টা করবে।

কেন্দ্রীয় কমিটির ২১ জন সদস্যের মধ্যে দিলীপ বড়ুয়া, বীরেন সিংহ, হারুন চৌধুরী, এম দেলোওয়ার হোসেন, বাবুল বিশ্বাস, নুরুল আমিন, লুৎফর রহমান ১৮ জন সদস্যের উপস্থিতিতে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে দলটির পলিটব্যুরোর সদস্য লুৎফর রহমান দ্য রিপোর্টকে বলেন, আমরা ত্রুটি-বিচ্যুতি নিয়ে আলোচনা করেছি। গত দু-এক দিনে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত সংবাদ নিয়েও আলোচনা করেছি। মিটিংয়ে দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়াটা আমাদের বড় ভুল ছিল বলে আমাদের দলের সাধারণ সম্পাদকসহ সকলেই স্বীকার করেছেন। গুরুত্ব দিলে এই ধরনের ভুল হতো না।

(দ্য রিপোর্ট/এইউএ/জেএম/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর