thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘বেগম জিয়া জন্মসূত্রে ভারতীয় আর চেতনাসূত্রে পাকিস্তানী’

২০১৪ জানুয়ারি ২৭ ১৩:৪৬:৫৫
‘বেগম জিয়া জন্মসূত্রে ভারতীয় আর চেতনাসূত্রে পাকিস্তানী’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া জন্মসূত্রে ভারতীয় এবং চেতনাসূত্রে পাকিস্তানী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার-সম্পাদক হাছান মাহমুদ।

জাতীয় প্রেস ক্লাবে সোমবার দুপুরে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। চলমান রাজনীতি নিয়ে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমী।

হাছান মাহমুদ বলেন, বিএনপি গণতন্ত্রের যাত্রাকে ঠেকাতে নির্বাচন বন্ধ করতে চেয়েছিল। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। এই ব্যর্থতাকে ঠেকাতে তারা নির্বাচনের পরে, নির্বাচনের সত্যতা যাচাইয়ের জন্য একটি তদন্ত কমিটি গঠন করেছে। এই কমিটির তদন্তে প্রধান অভিযুক্ত হিসেবে চিহ্নিত হবেন বেগম খালদা জিয়া।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া নির্বাচনের পর থেকে অশোভন আচরণ করছেন। তার এই আচরণে তার নেতারা লজ্জা পেয়েছেন কিনা জানি না। তবে একজন রাজনীতিবিদ হিসেবে আমি তার আচরণে লজ্জা পাচ্ছি।

বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে হাছান মাহমুদ বলেন, ক্ষমতার বাইরে থেকে কীভাবে রাজনীতি করতে হয় তা শিখুন। ৫ বছর ক্ষমতার বাইরে থেকে আপনাদের যে হতাশাজনক অবস্থা হয়েছে তা দেখে আমি সংকীর্ণ হচ্ছি।

মির্জা ফখরুলকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, মির্জা ফখরুল তার বক্তব্যে পরিষ্কার করে দিয়েছে জামায়াত ও বিএনপি এক। আসলে জামায়াত-বিএনপির সর্ম্পক মাছ আর পানির মত। তবে আপনাদের আবারও সর্তক করছি আলোচনায় আসতে হলে জামায়াতকে ত্যাগ করতে হবে।

আলোচনা সভার সভাপতিত্ব করেন সংসদ সদস্য হাজী সেলিম। সভায় সংগঠনের বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএম/এসবি/সা/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর