thereport24.com
ঢাকা, বুধবার, ১ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২২ শাওয়াল 1445

বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতি

প্রাইম ব্যাংকের সাবেক শাখা ব্যবস্থাপক মোজাম্মেলকে জিজ্ঞাসাবাদ

২০১৪ জানুয়ারি ২৭ ১৩:৫৬:৫৭
প্রাইম ব্যাংকের সাবেক শাখা ব্যবস্থাপক মোজাম্মেলকে জিজ্ঞাসাবাদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতির মামলায় প্রাইম ব্যাংকের মতিঝিল শাখার সাবেক শাখা ব্যবস্থাপক মো. মোজাম্মেল হোসেনকে রিমান্ডের সপ্তম দিনে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কশিমন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে সোমবার দুপুর ১২টায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়েছে। দুদকের সিনিয়র সহকারী পরিচালক মুহম্মদ মাহবুবুল আলম তাকে জিজ্ঞাসাবাদ করছেন। এ জিজ্ঞাসাবাদ বিকেল পর্যন্ত চলবে বলে জানা গেছে।

২১ জানুয়ারি পৃথক দুই মামলায় পাঁচদিন করে মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২০১২ সালের ৩ নভেম্বর মতিঝিল থানায় দায়েরকৃত ৭ ও ৮ নম্বর মামলায় তাকে রিমান্ডে আনা হয়েছে। বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতির ঘটনায় ২০১২ সালের ৩ নভেম্বর ফান্ডেড ৯৯০ কোটি তিন লাখ ও নন-ফান্ডেড ১৮৪ কোটি ৪৩ লাখ টাকা জালিয়াতির দায়ে ৫৩ জনের বিরুদ্ধে মোট ১২টি মামলা দায়ের করে দুদক।

মামলাগুলোয় গ্রুপের ও গ্রুপ সংশ্লিষ্ট মোট ১৩ জন আসামি রয়েছে। বাকি ৪০ জন আসামি হলেন জনতা, প্রাইম, প্রিমিয়ার, যমুনা ও শাহজালাল ইসলামী ব্যাংকের শীর্ষ কর্মকর্তা। এ ছাড়া গ্রুপের মালিক ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খাজা সোলেমান চৌধুরী প্রত্যেকটি মামলার প্রধান আসামি হিসেবে রয়েছেন।

(দ্য রিপোর্ট/এইচবিএস/এমসি/সা/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর