thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ক্রিকেট বাঁচানোর দাবিতে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

২০১৪ জানুয়ারি ২৭ ১৫:১২:১৬
ক্রিকেট বাঁচানোর দাবিতে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশের টেস্ট ক্রিকেট ধ্বংসের হুমকি স্বরূপ ভারত-ইংল্যান্ড-অস্ট্রেলিয়া নামক তথাকথিত ‘বিগ থ্রি’র নতুন প্রস্তাবের বিরোধীতা এবং তাদের বিরুদ্ধে বাংলাদেশ ক্রিকেট বোর্ড অবস্থান নেওয়ার জন্য মানববন্ধন করেছে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার’ ব্যানারের শিক্ষার্থীরা।

মানববন্ধনটি সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গণে শুরু হয়। এতে শতাধিক ক্রিকেটপ্রেমী শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এ সময় তাদের হাতে, তোমার আমার ঠিকানা, টেস্ট ক্রিকেটের আঙিনা; এক দফা এক দেশ, টেস্ট খেলবে বাংলাদেশ; বাংলাদেশের ক্রিকেটকে বাঁচাতে এগিয়ে আসুন; তিন দেশের মাতব্বরি থেকে দেশের ক্রিকেটকে রক্ষা করতেই হবে; সাকিবের রেকর্ডকে বৃথা দেওয়া যাবে নাসহ বাংলাদেশের ক্রিকেটকে রক্ষা ও বিগ-থ্রি’দের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান সংবলিত প্ল্যাকার্ড ও পোস্টার শোভা পায়।

জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষক শেখ আদনান ফাহাদ ও দর্শন বিভাগের শিক্ষক ড. মো. আলী মানববন্ধনে সংহতি প্রকাশ করেন।

মানববন্ধনে জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তানজিদ বসুনিয়া বলেন, ‘স্বাধীনতার পরেই যে বিষয়টাতে আমরা সবচেয়ে আনন্দ পাই, যে বিষয়ে আমরা সকল বর্ণ গোত্র সবাই এক হয়ে সানন্দে বলতে পারি ‘জয় বাংলা’, সে বিষয়টাই হল ক্রিকেট। আমরা কখনোই চাই না বাংলার টাইগারদের গা থেকে সাদা জার্সি খুলে ফেলতে হোক।’

মানববন্ধন শেষে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে শুরু হয়ে নতুন কলাভবন দিয়ে প্রাশাসনিক ভবন প্রদক্ষিণ করে মুরাদ চত্বরে এসে শেষ হয়। এ সময় তারা ভারত-অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের বিরুদ্ধে স্লোগান দেয়।

(দ্য রিপোর্ট/এএস/এমসি/সা/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর