thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘শেখ হাসিনার আত্মীয়রা যুদ্ধাপরাধী’

২০১৪ জানুয়ারি ২৭ ১৬:০৬:৪২
‘শেখ হাসিনার আত্মীয়রা যুদ্ধাপরাধী’

দ্য রিপোর্ট প্রতিবেদক : শেখ হাসিনার আত্মীয়রা যুদ্ধাপরাধী বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাইঞ্জে সোমবার দুপুরে দেশনেত্রী ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ‘আওয়ামী লীগের দুঃশাসনে মৃতপ্রায় গণতন্ত্র পুনরুদ্ধার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর বলেন, ‘ভারত-পাকিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশে জামায়াত সক্রিয়ভাবে রাজনীতি করে আসছে। আর আওয়ামী লীগ বলছে জামায়াতের সঙ্গ ত্যাগ করতে। আমরা আমাদের জোটে কাদের রাখব, কাদের রাখব না। সেটা একমাত্র আমাদেরই সিদ্ধান্ত। তারা বলার কে?’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে তিনি বলেন, ‘তাই আমাদের জামায়াতের সঙ্গ ত্যাগ করতে না বলে, আপনি যুদ্ধাপরাধীদের সঙ্গে আত্মীয়তা ছিন্ন করুন।’

এই নির্বাচন কমিশনের অধিনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় তা প্রমাণিত এবং এটি একটি অকার্যকর নির্বাচন কমিশন বলে অভিযোগ করেন তিনি।

সংসদের বিরোধী দল সরকারের অধীনস্ত বলে গণমাধ্যমকে প্রধান বিরোধী দলের ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

গয়েশ্বর চন্দ্র বলেন, ‘শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের সভানেত্রীই নন, জাপার সভানেত্রীও। তিনি সরকারি ও বিরোধী দল উভয়ই দখল করে আছেন। জাতীয় পার্টি বিরোধী দল হলেও এ সব সাজানো নাটক দেখেই বোঝা যায়।

দেশ এখন তিন সরকার দ্বারা পরিচালিত হচ্ছে উল্লেখ করে গয়েশ্বর বলেন, ‘বর্তমানে তিন সরকারের হাতে বাংলাদেশের স্বাধীনতা ও গণতন্ত্র জিম্মি হয়ে আছে। এ তিন সরকারের প্রথম হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে। দ্বিতীয় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার এবং তৃতীয় আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভারত।

আয়োজক সংগঠনের উপদেষ্টা এ কে এম বশির উদ্দিনের সভাপতিত্বে বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী, এ বি এম মোশাররফ হোসেন, শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহিন, এম জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এসআর/এমসি/সা/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর