thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

শিবিরের নতুন সভাপতি জব্বার সেক্রেটারি আতিক

২০১৪ জানুয়ারি ২৭ ১৬:২৯:১১
শিবিরের নতুন সভাপতি জব্বার সেক্রেটারি আতিক

দ্য রিপোর্ট প্রতিবেদক : ২০১৪ সেশনের জন্য ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হয়েছেন মো. আব্দুল জব্বার। সেক্রেটারি জেনারেল পদে মনোনীত হয়েছেন আতিকুর রহমান।

রাজধানীর একটি মিলনায়তনে ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের অধিবেশনে সোমবার বিকেল ৩টায় আব্দুল জব্বারকে সভাপতি ও আতিকুর রহমানকে সেক্রেটারি জেনারেল হিসেবে নাম ঘোষণা করা হয়। নবনির্বাচিত সভাপতিকে শপথবাক্য পাঠ করান শিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুল।

শিবিরের প্রচার সম্পাদক আবু সালেহ মো. ইয়াহিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে কোন মিলনায়তনে অধিবেশন অনুষ্ঠিত হয়েছে তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। এর আগেই শিবিরের সহকারী প্রচার সম্পাদক জামাল উদ্দিন দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করেছিলেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২২ থেকে ২৪ জানুয়ারি সারাদেশে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। প্রতিবারের মত এবারও গোপন ব্যালটের মাধ্যমে সদস্যরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কেন্দ্রীয় কার্যকরী পরিষদের অধিবেশনে সোমবার নব নির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করা হয়। কেন্দ্রীয় সভাপতি ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী ২০১৪ সেশনের জন্য কার্যকরী পরিষদের সঙ্গে পরামর্শ করে আতিকুর রহমানকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবদুল জব্বার এর আগে ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় দফতর সম্পাদক, সাহিত্য সম্পাদক, প্রকাশনা সম্পাদক এবং চট্টগ্রাম মহানগরী দক্ষিণ ও উত্তর শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। অন্যদিকে নব মনোনীত সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান ইতোপূর্বে দলটির কেন্দ্রীয় দফতর সম্পাদক, সাহিত্য সম্পাদক, প্রকাশনা সম্পাদক ও ঢাকা মহানগরী উত্তর শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে সোমবার সকালে ছাত্রশিবিরের ২০১৩ সেশনের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সমাপনী অধিবেশন অনুষ্ঠিত হয়। ২০১৩ সেশনের সেক্রেটারি জেনারেল ও নবনির্বাচিত সভাপতি মো. আবদুল জব্বারের সভাপতিত্বে শিবিরের সাবেক কেন্দ্রীয় ও জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য নুরুল ইসলাম বুলবুল ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. সেলিম উদ্দিন ছাড়াও কার্যকরী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/কেএ/এসকে/এনআই/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর