thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

দুদকে সাবেক ৬ এমপি-মন্ত্রীর হলফনামা পাঠাচ্ছে ইসি

২০১৪ জানুয়ারি ২৭ ১৭:২০:০৫
দুদকে সাবেক ৬ এমপি-মন্ত্রীর হলফনামা পাঠাচ্ছে ইসি

দ্য রিপোর্ট প্রতিবেদক : সাবেক ছয় এমপি ও মন্ত্রীর নির্বাচনী হলফনামার তথ্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) পাঠাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট শাখার দায়িত্বশীল সূত্র সোমবার দ্য রিপোর্টকে এ তথ্য জানান।

দুদকের সহকারী পরিচালক মাসুদুর রহমান তার তদন্ত কাজের জন্য প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে ওই ছয় এমপি ও মন্ত্রীর রেকর্ডপত্র সরবরাহের জন্য চিঠি দেয়। মঙ্গলবারের মধ্যে তাদের হলফনামার সত্যায়িত কপির ফটোকপি পাঠাতে বলে দুদক।

ওই চিঠির পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন থেকে তাদের হলফনামার তথ্য দুদকে পাঠানোর সিদ্ধান্ত নেয় কমিশন।

ওই ছয় এমপি ও মন্ত্রী হলেন- সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান, পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান, ঢাকা- ১৪ আসনের এমপি আসলামুল হক, কক্সবাজার- ৪ আসনের এমপি আব্দুর রহমান বদি ও সাতক্ষীরা- ২ আসনের এমপি এম এ জব্বার।

উল্লেখ্য, ২২ জানুয়ারি সাবেক স্বাস্থ্যমন্ত্রী, গণপূর্ত প্রতিমন্ত্রী ও পানি সম্পদ প্রতিমন্ত্রীর সম্পদের খোঁজে অনুসন্ধান শুরু করে দুদক কর্মকর্তারা। এ জন্য নতুন কর্মকর্তাও নিয়োগ দেয় দুর্নীতি দমন কমিশন।

ইসির একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, দুদক থেকে সিইসির কাছে পাঠানো ওই চিঠির ভিত্তিতে আমরা নবম ও দশম সংসদের ছয় সদস্যের হলফনামা পাঠানোর প্রস্তুতি নিচ্ছি। খুব শীঘ্রই তাদের তথ্য দুদকে পাঠানো হবে।

(দ্য রিপোর্ট/এমএস/এমএআর/আরকে/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর