thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

রাবির ভর্তি পরীক্ষার ফল দ্রুত প্রকাশের দাবি

২০১৪ জানুয়ারি ২৭ ১৭:৫৫:১৫
রাবির ভর্তি পরীক্ষার ফল দ্রুত প্রকাশের দাবি

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশে বিলম্ব হওয়ায় অনেক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করেছেন। তারা ফল দ্রুত প্রকাশের দাবি জানিয়েছেন।

প্রশাসন সূত্রে জানা যায়, এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৮টি অনুষদের আওতায় ৪৯টি বিভাগে ৩ হাজার ৬০১টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য নিবন্ধন করেছিল ১ লাখ ৬৮ হাজার ২২৪ শিক্ষার্থী। এ হিসাবে প্রতি আসনের জন্য ৪৭ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিবারের ন্যায় এবারও ভর্তি পরীক্ষা দ্রুততার সঙ্গে সম্পন্ন হলেও ফল প্রকাশে বিলম্ব হচ্ছে।

একাধিক ভর্তি পরীক্ষার্থী বলেন, আমরা অনেক বিড়ম্বনার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে পেরেছি। কিন্তু এখন রেজাল্ট নিয়ে আমাদের আর এক বিড়ম্বনায় পড়তে হচ্ছে। যেখানে ২৪ ঘণ্টার মধ্যে ‘এ’ ইউনিটের রেজাল্ট দেওয়ার কথা, সেখানে তিন দিন পরও রেজাল্টের কোনো খবর নেই। এতে যেমন আমাদের হয়রানি করা হচ্ছে অন্যদিকে ফলাফল জালিয়াতির আশঙ্কাও রয়েছে। আমরা অতিদ্রুত ফলাফল ঘোষণার জোর দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে রাবি প্রক্ট্রর প্রফেসর ড. তারিকুল হাসান বলেন, ‘অনেক আগেই আমরা ফল প্রকাশ করার চেষ্টা করছিলাম। কিন্তু সাময়িক কিছু সমস্যার জন্য এখনও আমরা ফল প্রকাশ করতে পারছি না। তবে দ্রুত ফল প্রকাশ করার চেষ্টা করছি।’

(দ্য রিপোর্ট/এমএএ/এনডিএস/সা/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর