thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

তাজুল হচ্ছেন চিফ হুইপ

উপনেতা ছাড়াই সংসদে যাবে জাপা

২০১৪ জানুয়ারি ২৭ ১৮:৪১:২৮
উপনেতা ছাড়াই সংসদে যাবে জাপা

সাগর আনোয়ার, দ্য রিপোর্ট : উপনেতা ছাড়াই দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশনে যোগ দিচ্ছে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। আর বিরোধী দলের চিফ হুইপ হচ্ছেন দলটির প্রেসিডিয়াম সদস্য তাজুল ইসলাম চৌধুরী।

জাতীয় পার্টির মঙ্গলবারের সংসদীয় দলের সভায় এ সিদ্ধান্ত হবে বলে দলটির ঘনিষ্ঠ সূত্র দ্য রিপোর্টকে নিশ্চিত করেছে। দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশন বুধবার বসছে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি এ খবরের সত্যতা নিশ্চিত করে দ্য রিপোর্টকে বলেন, ‘সংসদের অধিবেশন শুরু হলে সংসদ সদস্যদের পারফরমেন্সের ওপর ভিত্তি করে উপনেতা নিয়োগ দেওয়া হবে। আর কুড়িগ্রাম থেকে নির্বাচিত সংসদ সদস্য ও দলের প্রেসিডিয়াম সদস্য তাজুল ইসলাম চৌধুরীকে বিরোধী দলের চিফ হুইপ করার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

জাতীয় পার্টির সূত্রে জানা গেছে, উপনেতার দৌঁড়ে বিরোধী দলের নেতা রওশন এরশাদের কাছে এগিয়ে ছিলেন তাজুল ইসলাম চৌধুরী। কিন্তু দলের একাংশের বিরোধীতার কারণে রওশন তাকে উপনেতা করতে পারছেন না।

দলের সংসদ সদস্যদের অভিযোগ, তাজুল ইসলাম চৌধুরীর বাবা কুড়িগ্রাম থেকে মুসলিম লীগের এমপি ছিলেন। ১৯৭০ সালের নির্বাচনেও তার বাবা মুসলিম লীগের প্রার্থী ছিলেন। তাই তাজুলকে এ পদে দেওয়া হলে বিরোধী দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে।

এ বিষয়ে ফখরুল ইমাম বলেন, ‘তাজুল ইসলাম চৌধুরীর বাবা মুসলিম লীগ থেকে সংসদ সদস্য হয়েছিলেন এটা সত্য। তবে তাজুল ইসলাম ভালো লোক। উনাকে সবাই সম্মান করেন। উনি পরপর সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।’

এ বিষয়ে তাজুল ইসলাম চৌধুরীর ব্যক্তিগত মোবাইল ফোনে বার বার কল দিলেও তিনি রিসিভ করেননি।

সূত্রটির দাবি, মন্ত্রিত্ব না পাওয়ায় বিরোধী দলের উপনেতা হতে আগ্রহ দেখাচ্ছেন প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ এমপি। তবে সরকারের পছন্দ সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে। কিন্তু বাবলু বিরোধী দলের উপনেতার চেয়ে মন্ত্রিত্ব নিতে বেশি আগ্রহী।

এ বিষয়ে কাজী ফিরোজ রশিদ দ্য রিপোর্টকে বলেন, ‘আমার পদ-পদবীতে কোনও আগ্রহ নেই। দল যা সিদ্ধান্ত নেবে তাই হবে।’

জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার এ প্রসঙ্গে বলেন, ‘উনারা যাদেরকে সংরক্ষিত সংসদ সদস্য, উপনেতা ও চিফ হুইপ বানাবেন আমরা তাদেরকেই স্বাগাত জানবো।’

(দ্য রিপোর্ট/সাআ/এমএআর/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর