thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

সুচিত্রা’র স্মরণসভায় মমতা, রঞ্জিত, মাধবী

২০১৪ জানুয়ারি ২৭ ২০:৪৪:০২
সুচিত্রা’র স্মরণসভায় মমতা, রঞ্জিত, মাধবী

কলকাতা প্রতিনিধি : কথা, গানে আর কবিতায় স্মরণ করা হলো প্রয়াত সুচিত্রা সেনকে। কিংবদন্তি এই অভিনেত্রীকে শ্রদ্ধা জানাতে সোমবার কলকাতার বালিগঞ্জ সার্কুলার রোডে প্রয়াত সুচিত্রা সেনের বাড়িতে এই স্মরণসভার আয়োজন করা হয়।

অনাড়ম্বর স্মরণানুষ্ঠানে সুচিত্রা কন্যা মুনমুন সেনের পাশেই ছিলেন তাঁর স্বামী ভরত দেববর্মণ, দুই মেয়ে রিয়া ও রাইমা। এদিনও পণ্ডিত যুগলকিশোর শাস্ত্রীর বিধান মেনেই বিশেষ হোমযজ্ঞ, গীতাপাঠের পাশাপাশি অন্যান্য আচার পালন করা হয়।

সুচিত্রা সেনকে শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যাপাধ্যায়। দুপুরে সুচিত্রার বাড়িতে গিয়ে তাঁর ছবিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধাজ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী। প্রায় ঘণ্টাখানেক ছিলেন। এসময় তিনি কথা বলেন মুনমুন, রিয়া ও রাইমার সঙ্গে। মমতার সঙ্গে যান পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, পুর ও নগরায়ণমন্ত্রী ফরহাদ হাকিম, পরিবহনমন্ত্রী মদন মিত্র। এ ছাড়াও যান কলকাতার পুলিশ কমিশনার সুরজিত কর পুরকায়স্থ, অভিনেত্রী মাধবী চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, জুন মালিয়া, অভিনেতা রঞ্জিত মল্লিক, পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরীসহ বিশিষ্ট ব্যক্তিরা। উপস্থিত ছিলেন সুচিত্রার পারিবারিক চিকিৎসক ডা. সুব্রত মৈত্র এবং মুনমুনের পরিবারের নিকটাত্মীরা।

তবে এদিনও সংবাদমাধ্যম কিংবা সাধারণের প্রবেশ নিষেধ ছিল। যদিও সুচিত্রার বাসস্থান ‘বেদান্ত’র সামনে সারাদিন ধরেই কৌতূহলী মানুষের আনাগোনা চলে। বাইরেই সুচিত্রার প্রতিকৃতিতে মাল্যদান করেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত থেকে শুরু করে সুচিত্রার গুণমুগ্ধ ভক্তরা।

উল্লেখ্য, হৃদরোগে আক্রান্ত হয়ে ১৭ জানুয়ারি কলকাতার বেলভিউ নার্সিং হোমে প্রয়াত হন ৮৩ বছর বয়সী বাংলাছবির কিংবদন্তি অভিনয়শিল্পী সুচিত্রা সেন।

(দ্য রিপোর্ট/এসএম/এপি/ এনআই/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিল্প ও সংস্কৃতি এর সর্বশেষ খবর

শিল্প ও সংস্কৃতি - এর সব খবর