thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

চ্যানেল আইয়ে বইমেলা সরাসরি

২০১৪ জানুয়ারি ২৭ ২১:৫৪:৪০
চ্যানেল আইয়ে বইমেলা সরাসরি

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রতিবারের মতো এ বছরও বাংলা একাডেমি প্রাঙ্গণ থেকে অমর একুশে বইমেলা সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই। আয়োজনের বিস্তারিত জানাতে সোমবার দুপুরে চ্যানেল আই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বইমেলা সরাসরি সম্প্রচারের এই উদ্যোগে চ্যানেল আইয়ের সঙ্গে রয়েছে আইএফআইসি ব্যাংক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বইমেলা সরাসরি অনুষ্ঠানটিতে প্রতিদিনই থাকবে লেখক, পাঠক ও প্রকাশকের সাক্ষাৎকার, নতুন নতুন বইয়ের পরিচিতি ও মেলার সার্বিকচিত্র।

বইমেলার শুরুর নানান প্রসঙ্গ উল্লেখ করে বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান বলেন, ‘৬৫ সাল থেকে এদেশে বইমেলার সূচনা। তখন প্রথম মেলার নাম ছিল ‘শিশু গ্রন্থমেলা’। সেই থেকেই মেলার সার্বিক সাফল্যের দিক বিবেচনা করে আমরা এগিয়ে যাচ্ছি।’

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, ‘বইমেলায় সকল শ্রেণিপেশার মানুষকে আসার আহ্বান জানিয়ে বলেন- মেলায় আসা চারপাশের প্রতিটি মানুষের হাতেই বই থাকে, এটা দেখতে ভাল লাগে। এটি সত্যিই বাঙালি হিসেবে আমাদের গর্বের বিষয়।’

সংবাদ সম্মেলনে এ ছাড়াও বক্তব্য দেন আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারওয়ার, বইমেলা সরাসরি অনুষ্ঠানের প্রধান উপস্থাপক ছড়াকার লুৎফর রহমান রিটন।

আমীরুল ইসলামের প্রযোজনায় মেলা মাঠ থেকে সরাসরি অনুষ্ঠানটি প্রচার হবে প্রতিদিন বিকেল সাড়ে ৫টা থেকে এবং বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে।

(দ্য রিপোর্ট/আইএফ/এপি/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর