thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

‘হল আন্দোলন’ দিবসে জবিতে বিক্ষোভ

২০১৪ জানুয়ারি ২৭ ২২:১২:৪২
‘হল আন্দোলন’ দিবসে জবিতে বিক্ষোভ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বেদখল হল উদ্ধার ও নতুল হল নির্মাণের দাবি জানিয়ে ‘হল আন্দোলন’ দিবস পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যলয়ের (জবি) প্রগতিশীল ছাত্রজোট। বিশ্ববিদ্যালয়ে সোমবার দুপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে দিবসটি পালন করেছে তারা। এ সময় সাধারণ শিক্ষার্থীরাও সমাবেশে অংশ নেয়।

জবি সূত্রে জানা গেছে, দুপুরে হল আন্দোলন দিবসের পঞ্চবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল বের করে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে তারা ভাস্কর্য চত্বরে সমাবেশ করে। সমাবেশে জবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি জাহিদুল ইসলাম সজিব, সহ-সভাপতি ও শাহবাগের স্লোগানকন্যা লাকি আক্তার, ছাত্রফ্রন্টের সভাপতি মাসুদ রানা এবং ছাত্র ফেডারেশনের সভাপতি তাহমিদা আক্তার তানিয়া প্রমুখ বক্তব্য দেন।

এ সময় তারা দ্রুত শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা নিশ্চিত করার দাবি জানান।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৭ জানুয়ারি বেদখল হল উদ্ধার ও নতুন হল নির্মাণের দাবিতে আন্দোলনে নেমেছিল জবির শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছিল। তবে গত ৫ বছরে এ ব্যাপারে কোনো অগ্রগতি দেখা যায়নি।

২০১১ সালের অক্টোবরে বেদখল ড. হাবিবুর রহমান হল উদ্ধার হলেও এখনও তা ব্যবহার উপযোগী করতে পারেনি কর্তৃপক্ষ। এ ছাড়া ২০১৩ সালে বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলেও এখন তা সাইনবোর্ডেই সীমাবদ্ধ রয়েছে।

(দ্য রিপোর্ট/এলআরএস/এনডিএস/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর