thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

দিনাজপুরে আবারও শীত জেঁকে বসেছে

২০১৪ জানুয়ারি ২৮ ০০:৩১:০৬
দিনাজপুরে আবারও শীত জেঁকে বসেছে

দিনাজপুর সংবাদদাতা : দিনাজপুরে আবারও শীত জেঁকে বসেছে। এক সপ্তাহ বিরতির পর গত দুই দিন প্রচণ্ড শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। হাসপাতালগুলোতে বেড়েছে শীতজনিত রোগে আক্রান্ত শিশু ও বৃদ্ধের সংখ্যা।

জেলায় সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সারাদিন সূর্যের মুখ দেখা যায়নি। শৈত্যপ্রবাহের কারণে শিশু-বৃদ্ধসহ সব বয়সের মানুষ কাবু হয়ে পড়েছেন। কনকনে শীতে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। বিশেষ করে শ্রমজীবী মানুষরা পড়েছেন চরম বিপাকে।

দিনাজপুর আবহাওয়া অফিস ও পর্যবক্ষেণ কেন্দ্রের পর্যবেক্ষক আশিকুর রহমান জানান, সোমবার দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৬২ শতাংশ। আগামী কয়েক দিন এই তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছেন তিনি।

শীতের কারণে শীতজনিত রোগের প্রাদুর্ভাব ঘটেছে। গত ২৪ ঘণ্টায় নিউমোনিয়া, ডায়রিয়া, শ্বাসকষ্টসহ শীতজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে অনেকেই হাসপাতালে ভর্তি হয়েছে। শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আব্দুল ওয়াহেদ জানান, অতিরিক্ত ঠাণ্ডার কারণে শিশুরা ঠাণ্ডাজনিত রোগে বেশি আক্রান্ত হচ্ছে। শৈত্যপ্রবাহের মধ্যে শিশুদের প্রতি বাড়তি যত্ন ও সতর্কতা নেওয়ার পরামর্শ দেন তিনি।

(দ্য রিপোর্ট/এমআর/এমডি/শাহ/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর