thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

বলিউডে কারা হচ্ছেন সেরা জুটি!

২০১৪ জানুয়ারি ২৮ ০০:৫৯:১৫

আদিত্য রুপু, দ্য রিপোর্ট : বি-টাউনে জুটি নিয়ে আলোচনা-সমালোচনা দুটোই চলে সমান তালে। ২০১৪ সালে জুটি হিসেবে বলিউড যাদের পেতে যাচ্ছে, সেখানে থাকছে চমক। পুরনো জুটির পাশাপাশি এ বছর নতুন করে জুটি গড়বে নতুন-পুরনো অভিনয়শিল্পীরা। নতুন বছরে একসঙ্গে কাজ করতে গিয়ে এরই মধ্যে আলোচনায় জায়গা করে নিয়েছে দর্শকপ্রিয় জুটি শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন এবং রণবীর কাপুর-ক্যাটরিনা কাইফ। শাহরুখ-দীপিকা করছেন ‘হ্যাপি নিউ ইয়ার’ ও রণবীর-দীপিকা করছেন ‘জাগগা জাসুস’ ছবিগুলো। গেল বছর দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংয়ের ‘রাম-লীলা’ এবং শাহিদ কাপুর-সোনাক্ষি সিনহার ‘আর… রাজকুমার’ বক্স অফিসে ভালো ফলাফল না করতে পারলেও জুটি হিসেবে দর্শকদের গ্রহণযোগ্যতা ও প্রশংসা পায়। নতুন বছরের কাজের তোড়জোরও এরই মধ্যে শুরু হয়ে গেছে।

দেখে নেওয়া যাক কারা আছেন এ বছরের সম্ভাবনাময় জুটির তালিকায়। বলিউডলাইফডটকম বছরের ৭ জুটির তালিকা তৈরি করেছে।

সালমান খান-ডেইজি শাহ

দাবাং তারকা সালমান খান ডেইজি শাহর সঙ্গে কাজ করেন এ বছরের ২৪ জানুয়ারি মুক্তি পাওয়া ‘জয় হো’ ছবিতে। ছবিটির পরিচালক সালমানের ছোট ভাই সোহেল খান। নতুন বছরের প্রথম বিগ-বাজেট ছবি এটি। ছবিটির গান প্রকাশ হওয়ার পর থেকেই জুটি হিসেবে আলোচনার জন্ম দেন তারা। তবে ২০১২ সাল জুড়ে সালমানকে সিনেমা ঘরে পাওয়া যায়নি। ওই বছর সালমানের কোনো ছবি মুক্তি পায়নি।

সিদ্ধার্থ মালহোত্রা-পরিণীতি চোপড়া

করণ জোহর ও অনুরাগ কাশ্যপ এর প্রথম প্রোডাকশন ‘হাসি তো ফাঁসি’। আর এ ছবিতেই জুটি বেঁধে কাজ করছেন সিদ্ধার্থ মালহোত্রা ও পরিণীতি চোপড়া। ছবিটির পরিচালক ভিনিল ম্যাথিউ। এরই মধ্যে ছবিটির ট্রেইলরে দেখা যায় এই জুটির ‘ইনোসেন্ট অনস্ক্রিন কেমিস্ট্রি’। জুটি হিসেবে তাদের সজীবতা ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ও ‘শুদ্ধ দেশি রোমান্স’ এর কথা মিনে করিয়ে দেয়।

রণবীর সিং-প্রিয়াংকা চোপড়া

এই জুটির দুজনই উচ্চ পর্যায়ের অভিনেতা-অভিনেত্রী হিসেবে সমাদৃত। এবার একসঙ্গে জুটি হয়ে কাজ করছেন আলী আব্বাস জাফরের ‘গুন্ডে’ ছবিতে। ছবিতে থাকছেন অর্জুন কাপুরও। এদিকে সঞ্জয় লীলা বানসালী পরিচালিত ‘রাম-লীলা’র সাফল্যের পর এটাই রণবীর সিংয়ের প্রথম ছবি। ‘রাম-লীলা’য় প্রিয়াংকাও ছিলেন। তবে একটি মাত্র আইটেম সংয়ে পারফর্ম করেন প্রিয়াংকা। তার মানে, রণবীর-প্রিয়াংকা একই ছবিতে কাজ করলেও তাদের জুটি হিসেবে পাওয়া যায়নি। এবার তাদের জুটি গড়ে কাজ দর্শকদের আশা পূরণ করতে চলেছে।

বিদ্যা বালান-ফারহান আখতার

এই জুটির দুজনই মেধাবী অভিনয়শিল্পী হিসেবে পরিচিত। এবার তারা জুটি হয়ে আসছেন রোমান্টিক কমেডি ‘শাদি কি সাইড ইফেক্টস’-এ। ছবিতে দেখা যাবে নববিবাহিত দম্পতি কী করে নানা সমস্যায় পড়েন ও এর থেকে উত্তরণের পথ খোঁজেন। বিদ্যা বালান এই ছবিতে একজন আধুনিক ও ফ্যাশন সচেতন নারীর চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে ফারহান আখতারের চরিত্রের নাম সিড রয়।

আলিয়া ভাট-অর্জুন কাপুর

বাস্তব জীবনের এই জুটি পর্দায় একসঙ্গে উপস্থিত হচ্ছেন ‘টু স্টেটস’ ছবির মাধ্যমে। সম্প্রতি আলিয়া-অর্জুনের ডেটিং নিয়ে গুজব রটে। ‘টু স্টেটস’ প্রযোজনা করছেন করণ জোহর ও সাজিদ নাদিয়াদওয়ালা। চেতন ভাগত এর উপন্যাস অবলম্বনে নির্মিত এই ছবিতে প্রয়োজন ছিল দুটি সজীব মুখের। এই জুটিকে পর্দায় দেখে দর্শক বিস্মিত হবেন বলেই জানিয়েছেন প্রযোজনা সূত্রে।

রণবীর কাপুর-আনুশকা শর্মা

এই জুটির ছবি নিয়ে এরই মধ্যে ব্যাপক আলোচনা শুরু হয়ে গেছে বলিউড পাড়ায়। ছবির নাম- ‘বোম্বে ভেলভেট’। একটি ভালোমানের ছবি দর্শক পেতে যাচ্ছে বলে অভিমত বলিউড বিশ্লেষকদের। ছবিটির গল্প মুম্বাই শহরকে ঘিরে। এই ছবিতে রণবীরকে একজন প্রতিনিয়ত সংঘর্ষের মধ্যে পড়া যুবক ও আনুশকাকে একজন জাজ শিল্পীর ভূমিকায় দেখা যাবে। ‘বেশরম’ ফ্লপ করায় রণবীরের আশা-ভরসা এখন এই ছবিকে ঘিরেই। সংশ্লিষ্টদের অভিমত রণবীর-আনুশকার দর্শক চাহিদা ঈর্ষণীয়।

আলিয়া ভাট-রণদীপ হুদা

ভাটকন্যা আলিয়া তরুণ হৃদয়ে ঝড় তোলেন প্রথম ছবিতেই। অন্যদিকে প্রখ্যাত অভিনেতা রণদীপ হুদার অভিনয় প্রতিভা সম্পর্কে কমবেশি সবারই জানা। এই দুজন এবার জুটি হয়ে আসছেন ইমতিয়াজ আলীর ‘হাইওয়ে’ ছবিতে। দর্শক অধীর আগ্রহে অপেক্ষা করছেন এই জুটিকে ইমতিয়াজ কিভাবে উপস্থিত করলেন, তা দেখতে। বয়সের দূরত্ব ঘুচিয়ে কিভাবে এই জুটি তাদের রসায়ন পর্দায় তুলে ধরেন, সেটাই এখন দেখার বিষয়।

(দ্য রিপোর্ট/এআর/এপি/শাহ/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর