thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচকে নিম্নমুখী প্রবণতা, লেনদেনেও ধীরগতি

২০১৪ জানুয়ারি ২৮ ১১:৪২:৫৮
সূচকে নিম্নমুখী প্রবণতা, লেনদেনেও ধীরগতি

দ্য রিপোর্ট প্রতিবেদক: মিশ্র প্রবণতায় মঙ্গলবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। দিনের শুরুতে মূল্য সূচক ঊর্ধ্বমুখী থাকলেও সকাল সাড়ে ১১টার পর থেকে নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেনের গতিও তুলনামুলক কম।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৫ পয়েণ্ট কমে অবস্থান করছে ৪৭১৬ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪০৮ কোটি ২৭ লাখ ৮৮ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৭৩ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে পদ্মা অয়েলের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ৩ লাখ ৬৫ হাজার ৯০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমান ১২ কোটি ৩৭ লাখ ৪২ হাজার ৯০০ টাকা।

সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৫১ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৬৭২ কোটি ২২ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক দুপুর দেড়টায় ৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২৭৯ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৩১ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর