thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সান্ধ্যকোর্স বন্ধের দাবিতে রাবিতে বিক্ষোভ

২০১৪ জানুয়ারি ২৮ ১৪:১৭:৪৪
সান্ধ্যকোর্স বন্ধের দাবিতে রাবিতে বিক্ষোভ

রাবি সংবাদদাতা : সকল প্রকার বর্ধিত ফি ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স বন্ধের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলাবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের পুরাতন ফোকলোর চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এ সময় বিভিন্ন বিভাগের তিন হাজারের অধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আলমগীর ইসলাম সুজনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক সেলিম রেজা নিউটন, কাজী মামুন হায়দার রানা, ফোকলোর বিভাগের শিক্ষিকা সুস্মিতা চক্রবর্তী, ছাত্রইউনিয়নের সভাপতি আয়াতুল্লাহ আল খোমেনি, ছাত্রফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক মিঠুন কুমার রায়, সোহরাব হোসেন, আহসান রকি ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষার্থীদের ওপর নতুন করে সব ধরনের ফি বৃদ্ধি করা হয়েছে। এতে গরিব শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে পড়া কঠিন হয়ে পড়বে। অবিলম্বে সকল প্রকার বর্ধিত ফি ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স বন্ধ করা না হলে বিশ্ববিদ্যালয় অচল করে দেওয়া হবে।

এ দিকে, সমাবেশ হতে বুধবার সকাল ১১টা হতে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শান্তিপূর্ণ সমাবেশের ঘোষণা দেওয়া হয়।

(দ্য রিপোর্ট/এমএআ/ইইউ/এএল/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর