thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘আওয়ামী লীগ শুধু শুধু জামায়াতের পেছনে লেগেছে’

২০১৪ জানুয়ারি ২৮ ১৫:২৬:২৪
‘আওয়ামী লীগ শুধু শুধু জামায়াতের পেছনে লেগেছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগ শুধু শুধু জামায়াতের পেছনে লেগেছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে মঙ্গলবার দুপুরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ‘সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা: চলমান রাজনৈতিক সংকট’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী ভূমিহীন দল।

শাহ মোয়াজ্জেম বলেন, আওয়ামী লীগ যৌথবাহিনী দিয়ে মানুষ মেরে বলে ক্রসফায়ার। জামায়াত-শিবির দেখলেই গুলি করে। জামায়াত কি কোনো নিষিদ্ধ দল? তবে কেন তাদের গুলি করে মারা হচ্ছে? তারা কোনো পশু-পাখি না, তারা মানুষ। তারা আদম সন্তান। দয়া করে মানুষ হত্যা বন্ধ করুন। যারা শেখ মুজিবের চামড়া দিয়ে ডুগডুগি বানাতে চেয়েছিলেন তাদের শেখ হাসিনা ছায়াতলে রেখেছেন। তাদের মন্ত্রী-এমপি বানিয়েছেন। যা জাতির জন্য অবমাননাকর।

আকবর আলী খানের নির্বাচন পরবর্তী কথার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, আকবর আলী খান বলেছিলেন এই নির্বাচনের নৈতিক কোনো বৈধতা নাই কিন্তু আইনগত বৈধতা আছে। আমি বলি আইনগত বৈধতা নেই, নৈতিক বৈধতাও নেই। কোন বিধানেই এই সরকার গঠনের এখতিয়ার নেই। এই সরকার গঠনের মাধ্যমে জনগণকে ধোকা দেওয়া হয়েছে। এই নির্বাচনের জন্য সারা দুনিয়া ছি ছি করছে। আর আপনারা ফুলের মালা নেন, কারণ আপনাদের লজ্জা নাই।

বিএনপি’র ভাইস চেয়ারম্যান বলেন, বিএনপি চেয়ারপারসন কোনো আপোস করেন নাই। তাই তার এবং তার পরিবারের বিরুদ্ধে এত ষড়যন্ত্র। ৫ জানুয়ারি নির্বাচনের পরে মন্ত্রীরা যে গাড়ী নিয়ে ঘুরে বেড়াচ্ছেন, এটাও একটা প্রহসন। যা কিনা দেশের মানুষকে গণতন্ত্র প্রত্যাহার করার শিক্ষা ছাড়া কিছুই দেয় না।

বাংলাদেশ জাতীয়তাবাদী ভূমিহীন দলের সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা চৌধুরী আবু তালেবের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, জাতীয়তাবাদী ভূমিহীন দলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হাজী মিজানুর রহমান, সাবেক ছাত্র নেতা হাবিবুল ইসলাম হাবিব প্রমুখ।

(দ্য রিপোর্ট/এসআর/জেএম/আরকে/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর