thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

কিশোরগঞ্জ সোনালী ব্যাংক থেকে চুরি হওয়া টাকা উদ্ধার

২০১৪ জানুয়ারি ২৮ ১৬:১৯:০০
কিশোরগঞ্জ সোনালী ব্যাংক থেকে চুরি হওয়া টাকা উদ্ধার

দ্য রিপোর্ট প্রতিবেদক : কিশোরগঞ্জ শহরের সোনালী ব্যাংক থেকে রবিবার চুরি হওয়া টাকার বড় একটি অংশ উদ্ধার করেছে র‌্যাব।

রাজধানীর শ্যামপুর বালুর মাঠ এলাকা থেকে মঙ্গলবার বিকেল ৪টার সময় পাঁচ বস্তা টাকা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় সোহেলসহ দুই যুবককে আটক করেছে র‌্যাব।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক উইং কমান্ডার এ টি এম হাবিবুর রহমান দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুর ৩টা থেকে র‌্যাবের একটি বিশেষ দল শ্যামপুরের বালুর মাঠে অভিযান চালায়। বিকেল ৪টার দিকে পাঁচ বস্তা ভর্তি টাকা উদ্ধার করা হয়। এ সময় সোহেলসহ দুই যুবককে আটক করা হয়।

তিনি আরও জানান, টাকার পরিমাণ এখনও জানা যায়নি।

উল্লেখ্য, রবিবার দুপুরে কিশোরগঞ্জের রথখলা এলাকায় সোনালী ব্যাংক থেকে ১৬ কোটি ৪০ লাখ টাকা চুরি করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে আট পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

ব্যাংকের ব্যবস্থাপক হুমায়ুর কবীর ভুঞা জানান, ভল্টের টাকা গণনার পর ১৬ কোটি ৪০ লাখ টাকা চুরি হওয়ার কথা জানা যায়। শুক্র ও শনিবার অফিস বন্ধ থাকাকালে এ চুরি সংঘটিত হয় বলে ধারণা করা হয়।

ব্যাংকের জ্যেষ্ঠ ক্যাশ কর্মকর্তা মোহসিনুল হক জানান, বিকাল ৩টার দিকে টাকার প্রয়োজনে ব্যাংকের ভল্টে প্রবেশ করে মেঝেতে সুড়ঙ্গ দেখতে পান তিনি। সঙ্গে সঙ্গেবিষয়টি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পুলিশকে জানানো হয়। পুলিশ এসে ঘটনা তদন্ত করে পাশের বাড়ির একটি পরিত্যক্ত কক্ষের ভেতর আনুমানিক ১৫ ফুট দীর্ঘ সুড়ঙ্গের অপর প্রান্তের সন্ধান পায়।

(দ্য রিপোর্ট/কেজেএন/এমএআর/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর