thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

‘আই অ্যাম মালালা’র প্রকাশনা অনুষ্ঠান বাতিল

২০১৪ জানুয়ারি ২৮ ২০:১৪:১৬
‘আই অ্যাম মালালা’র প্রকাশনা অনুষ্ঠান বাতিল

দ্য রিপোর্ট ডেস্ক : উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার-পাখতুনখাওয়া প্রদেশে মালালা ইউসুফজাইয়ের লেখা ‘আই অ্যাম মালালা’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠান বাতিল করা হয়েছে। প্রদেশটির সরকার প্রকাশনা অনুষ্ঠানে নিরাপত্তা দিতে অপরাগতা প্রকাশ করলে এ সিদ্ধান্ত নেওয়া হয়। খবর এনডিটিভির।

মঙ্গলবার পেশোওয়ার বিশ্ববিদ্যালয়ে ১৬ বছর বয়সী মালালার লেখা ‘আই অ্যাম মালালা’ বইটি প্রকাশনা অনুষ্ঠানে হওয়ার কথা ছিল। দ্য বাছা খান এডুকেশন ফাউন্ডেশন, এরিয়া স্টাডি সেন্টার ও স্ট্রেন্থেনিং পার্টিসিপেটরি অর্গানাইজেশন যৌথভাবে এই প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করে।

২০১২ সালে একটি স্কুল বাসে তালেবান হামলায় মাথায় গুলিবিদ্ধ হন মালালা। এ ঘটনার পর বেঁচে যাওয়া মালালা নারী শিক্ষা আন্দোলনে গুরুত্বপূর্ণ আইকন হিসেবে বিশ্বব্যাপী ব্যাপক পরিচিতি পান। সুস্থ হয়ে তিনি নিজের জীবনের ঘটনা নিয়ে ‘আই অ্যাম মালালা’ বইটি লেখার ঘোষণা দেন।

সোমবার রাতে প্রাদেশিক সরকারের পক্ষ থেকে বই প্রকাশনা অনুষ্ঠানে কোনো নিরাপত্তা সুবিধা সরবরাহ করা হবে না বলে আয়োজক সংগঠনের নেতাদের জানানো হয়। এর আগে পাকিস্তানের তালেবানরা প্রকাশনা অনুষ্ঠানে হামলা চালাবে বলে হুমকি দিয়েছিল।

পাকিস্তানের বিভিন্ন সামাজিক মাধ্যমে দেশটির সরকারের এ সিদ্ধান্তের ব্যাপক সমালোচনা হচ্ছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

(দ্য রিপোর্ট/এআইএম/ডব্লিউএস/সা/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর