thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ভাগ্য আমাকে সহায়তা করেছে : কৌশল সিলভা

২০১৪ জানুয়ারি ২৮ ২০:১৯:১৪
ভাগ্য আমাকে সহায়তা করেছে : কৌশল সিলভা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ৩৯-এর পর ৪২; এরপর ৯৮ রানে দুই বার জীবন পাওয়া; ভাগ্যবান বলতেই হবে। মোটের ওপর চারবারের জীবনে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়েছেন শ্রীলঙ্কান নতুন ওপেনার কৌশল সিলভা। তবে ক্যারিয়ারে প্রথম সোপান সেঞ্চুরির পর নিজ থেকেই বলেছেন, ‘আসলেই ভাগ্য আমার সহায় ছিল।’ ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে সফরকারী দলের ওই প্রতিনিধি কৌশল সিলভা বলেছেন অনেক কথাই। কী কী; দেখে নিন-

প্রশ্ন : ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি অনুভূতি কেমন?

কৌশল সিলভা : এতোগুলো সুযোগ পাওয়ায় ভাগ্যবান মনে করছি। ভাগ্য আমাকে সহায়তা করেছে। আমি সেই সুযোগ কাজে লাগিয়ে সেঞ্চুরি করেছি। অবশ্যই তা অন্যরকম ভালো লাগার।

প্রশ্ন : আপনিতো নিশ্চিত ছিলেন আউট, কিন্তু দাঁড়িয়ে গেলেন কেনো?

কৌশল সিলভা : আমি ঠিক জানতাম না। অন ফিল্ড আম্পায়াররা আমাকে মাঠে থাকতে বলেছেন। এরপর তারা নো বল কল করেছেন। কিছু সময় ভাগ্য ম্যাচের অংশ বিশেষ হয়ে যায়। আজ (মঙ্গলবার) আমারটা ছিল।

প্রশ্ন : দিন শেষে কোনো অবস্থানে শ্রীলঙ্কা দল?

কৌশল সিলভা : আমরা আজ (মঙ্গলবার) তিন শতাধিক রান করেছি। আমাদের জন্যে একটি ভালো দিন। আমরা শেষ দিকে দুটি উইকেট হারিয়েছি। মাহেলা এখনো ক্রিজে রয়েছেন। কাল (বুধবার) সারাদিন বা দুই সেশন ব্যাটিং করতে পারলে আমরা স্কোরবোর্ডে ভালো রান জমা করতে পারবো।

প্রশ্ন : সাঙ্গাকারার সঙ্গে ১৫৫ রানের জুটি গড়েছেন। তাকে পেয়ে কি আপনিও অনুপ্রাণিত হয়েছেন?

কৌশল সিলভা : সাঙ্গাকারা ও আমি প্রায় ৬ বছর ধরে একসঙ্গে খেলছি। ক্রিজেই আমি তার কাছ থেকে পরামর্শ চেয়েছি। তার সঙ্গে ক্রিজে থাকাটা অনেক বড় কিছু। সে আমাকে যথেষ্ট অনুপ্রেরণা জুগিয়েছে।

প্রশ্ন : উইকেট কন্ডিশন কেমন মনে হয়েছে?

কৌশল সিলভা : মোটামুটি; সোমবার উইকেট বেশ ফাস্ট ছিল। কিন্তু পরেরদিন বল বেশ স্লো আসছিল। বিকেলে বল অনেক ঘুরছিল। ব্যাটিং করতে সমস্যা হয়েছে। স্পিনাররা সুযোগ পেয়েছেন।

প্রশ্ন : সেঞ্চুরি পাওয়ার আগে নার্ভাস লাগছিলো কিনা?

কৌশল সিলভা : সেঞ্চুরির সময়ে আমি চিন্তা করেছিলাম যে আমি আমার স্বাভাবিক খেলাটাই খেলবো। স্বাভাবিক খেলেই আমি আমার সেঞ্চুরি তুলে নিয়েছি। একটা বাউন্ডারি মেরেছিলাম। এছাড়া ক্রিজে থাকা অবস্থায় বাজে বলের অপেক্ষায় ছিলাম। যা বেশ কাজে দিয়েছে।

প্রশ্ন : জাতীয় দলে ওপেনিংয়ে খেলতে কোনো সমস্যা হচ্ছে কিনা?

কৌশল সিলভা : ক্লাবে ৩ নম্বরে খেললেও আন্তর্জাতিক ম্যাচে ওপেনিংয়ে কোনো সমস্যা হচ্ছে না।

(দ্য রিপোর্ট/আরআই/এএস/ওআইসি/ এনআই/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর