thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

বিএনপির কালো পতাকা মিছিল বুধবার

২০১৪ জানুয়ারি ২৮ ২০:৫০:৫৯
বিএনপির কালো পতাকা মিছিল বুধবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি ও ১৯ দলীয় জোটের কালো পতাকা মিছিল কর্মসূচি বুধবার। কর্মসূচিতে মহানগর পুলিশ (ডিএমপি) অনুমতি দিলে বেলা ৩টায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে অথবা সোহরাওয়ার্দী উদ্যান থেকে এ মিছিল করতে চায় বিএনপি।

৫ জানুয়ারি বিরোধী দলবিহীন, ভোটারবিহীন ও প্রার্থীবিহীন সব দলের অংশগ্রহণ ছাড়া নির্বাচনের মাধ্যমে একতরফা সংসদ বসার প্রতিবাদে এ কর্মসূচি বলে জানিয়েছে বিএনপি।

গত ১৫ জানুয়ারি গুলশানের হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি ও ১৯ দলীয় জোটের প্রধান খালেদা জিয়া।

কালো পতাকা মিছিল কর্মসূচির অনুমতি চেয়ে ২১ জানুয়ারি বিএনপির পক্ষ থেকে মহানগর পুলিশ (ডিএমপি) কাছে আবেদন করা হয়।

বিএনপি সূত্রে জানা গেছে, দশম সংসদের উদ্বোধনী দিনে ‘প্রহসনের নির্বাচনের প্রতিবাদে’ ও সেই নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদকে বর্জন করতে বিরোধী দল কালো পতাকা মিছিল করতে চায়। কিন্তু মঙ্গলবার রাত সাড়ে ৮টা পর্যন্ত কালো পতাকা মিছিল কর্মসূচির অনুমতি পায়নি বলে দ্য রিপোর্টকে জানিয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও দফতরের চলতি দায়িত্ব পালনকারী নেতা ড. আসাদুজ্জামান রিপন।

তিনি বলেন, ‘আমরা এখনও আশাবাদী পুলিশ ও সরকারের বোধদয় হবে। তাদের শুভবুদ্ধিরও উদয় হবে। আমাদের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচি সফল করতে সরকারকে কোনো ধরনের বাধা সৃষ্টি না করতে আহ্বান জানাচ্ছি। একই সঙ্গে সহযোগিতাও কামনা করি। কারণ একটি শক্তিশালী বিরোধী দল দেশের উন্নয়ন ও স্থিতিশীলতার পূর্বশর্ত। সে কারণে সরকার বিরোধী দল দমনে ও তাদের কর্মসূচি বাধাগ্রস্ত করা থেকে বিরত থাকবে বলে আমরা আশা করি।’

এদিকে বিরোধী দলের কালো পতাকা মিছিল কর্মসূচিকে অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছেন মহানগর পুলিশের মুখপাত্র ও যুগ্ম-পুলিশ কমিশনার মনিরুল ইসলাম। তিনি জানান, বুধবার দশম জাতীয় সংসদের অধিবেশন শুরু হচ্ছে। সংসদের অধিবেশন চলাকালীন মহানগর পুলিশের কিছু বাড়তি সতর্কতা থাকে। তার পরিপ্রেক্ষিতে রাজনৈতিক দলের এ ধরনের কর্মসূচি ডিএমপি অনুমতি দেবে না।

বিএনপি সূত্রে জানা গেছে, কালো পতাকা মিছিল সফল করতে বিএনপি ও তার সব অঙ্গ সংগঠন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। কর্মসূচিকে সামনে রেখে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সোমবার নয়াপল্টনে দলের নেতাদের সঙ্গে যৌথসভা করেন। তিনি কালো পতাকা কর্মসূচিকে সফল করতে দলের ও মহানগর নেতাদের নির্দেশনা দেন।

(দ্য রিপোর্ট/টিএস/এনডিএস/সা/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর