thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

পয়েন্ট টেবিলে শীর্ষে আবাহনী

২০১৪ জানুয়ারি ২৮ ২১:৩৬:৫৭
পয়েন্ট টেবিলে শীর্ষে আবাহনী

দ্য রিপোর্ট প্রতিবেদক : আবাহনী লিমিটেড ২ গোলে জিতলেও গোলের স্পৃহা সেই অর্থে দেখা যায়নি। সেই প্রচেষ্টা থাকলে হয়তো আরো বেশি গোলের দেখা পেত। ম্যাচ সেই তেমন কথাই বলেছেন আবাহনী কোচ আলী আকবর পোরমোসলেমি। বলেছেন, ‘এক গোল করার পর আর কোনো চেষ্টাই করেনি ফুটবলাররা।’

এটা ঠিক; উত্তর বারিধারাকে ২-০ গোলে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে ওঠেছে আবাহনী। ৬ ম্যাচে ৫ জয় ও এক ড্রতে ১৬ পয়েন্ট নিয়ে আকাশী শিবির। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে তাদের পেছনে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। অন্যদিকে ৬ ম্যাচ খেলে এক জয়, ২ ড্র ও ৩ হারে ৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের অষ্টম স্থানে রয়েছে পেশাদার লিগের নবাগত উত্তর বারিধারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উত্তর বারিধারার বিপক্ষে মঙ্গলবার ম্যাচের ১২ মিনিটেই গোল পেয়েছে আবাহনী। ডানপ্রান্ত থেকে ঘানাইয়ান ফরোয়ার্ড ওসাই মরিসনের ক্রসে বক্সে বল পেয়েছেন শাহেদুল ইসলাম শাহেদ। বারিধারার গোলরক্ষক ওসমান গনি কোনো কিছু বুঝে উঠার আগেই তার কোনাকোনি শট জালে জড়িয়েছে (১-০)। এগিয়ে থেকেই বিরতিতে গিয়েছে আবাহনী।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আরো একটি সুযোগ কাজে লাগিয়েছে আবাহনী। ৪৮ মিনিটে বক্সের লাইন থেকে আউদু ইব্রাহিমের ডান পায়ের শট রুখতে পারেননি ওসমান গনি (২-০)। তবে পরে আরো কয়েকটি সুযোগ পেলেও জয়ের ব্যবধানটা আর বড় করতে পারেনি লিগের শীর্ষ দলটি।

ম্যাচ শেষে আবাহনীর ইরানি কোচ আলী আকবর পোরমোসলেমি বলেছেন, ‘জিততে পেরে খুশি। প্রতিপক্ষও অনেক ভাল খেলেছে। এক গোল করার পর; তারা পরিশ্রম কমিয়ে দিয়েছে। আরো গোল করতে উৎসাহী হয়নি।’ বারিধারার কোচ মোহাম্মদ আলমগীর বলেছেন, ‘দল অনেক ভাল খেলেছে। তবে আমরা অভিজ্ঞতার কাছে মার খাচ্ছি। এবারই আমরা প্রিমিয়ার লিগে প্রথম খেলছি। আমাদের লক্ষ্য ছিল জয় বা ড্র। কিন্তু কোনটাই পারিনি।’

(দ্য রিপোর্ট/ওআইসি/এএস/এনআই/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর