thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

মুশাররফের মেডিকেল রিপোর্ট বিশ্বাসযোগ্য নয়

২০১৪ জানুয়ারি ২৯ ০৭:২৬:৫৯
মুশাররফের মেডিকেল রিপোর্ট বিশ্বাসযোগ্য নয়

দ্য রিপোর্ট ডেস্ক : রাষ্ট্রদ্রোহিতার মামলায় অভিযুক্ত পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও জেনারেল পারভেজ মুশাররফের দেওয়া মেডিকেল রিপোর্টটি প্রত্যাখান করেছেন দেশটির প্রসিকিউটর। তিনি বলেছেন, ‘আমরা আমাদের মতামত উপস্থাপন করছি যে, তার এই মেডিকেল রিপোর্টটি আমাদের কাছে বিশ্বাসযোগ্য নয়।’ খবর এনডিটিভির।

একইসঙ্গে মামলাটির একটি যৌক্তিক পরিণতি চেয়েছেন প্রসিকিউটর আকরাম শেখ।

এর আগে মঙ্গলবার রাষ্ট্রদ্রোহিতার মামলায় সাবেক স্বৈরশাসক মুশাররফের (৭০) পেশ করা মেডিকেল রিপোর্টটি প্রত্যাখ্যান করেন ওই প্রসিকিউটর। সামরিক বাহিনীর চিকিৎসকদের করা ওই রিপোর্টটি তার কাছে গ্রহণযোগ্য বলে মনে হয়নি।

২০০৭ সালে দেশে জরুরি অবস্থা জারির কারণে রাষ্ট্রদ্রোহিতার অপরাধে মুশাররফের বিরুদ্ধে একটি বিশেষ আদালতে বিচার চলছে। ওই আদালতে বুধবার আবারও তার শুনানি অনুষ্ঠিত হবে। ওই শুনানিতে ২৪ জানুয়ারি পেশ করা মেডিকেল রিপোর্টটি নিয়ে যুক্তিতর্ক উপস্থাপন করা হবে।

এর আগে চলতি মাসের শুরুতে তিনজন বিচারকের সমন্বয়ে গঠিত আদালত রাওয়ালপিন্ডির আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব কার্ডিওলজিকে মুশাররফের মেডিকেল রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন। ২ জানুয়ারি শারীরিক অসুস্থতার জন্য মুশাররফ সেখানে ভর্তি হয়েছিলেন।

মুশাররফের পক্ষ থেকে বলা হয়েছে, তিনি প্রাণঘাতী রোগে আক্রান্ত এবং অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বিদেশ যেতে চান।

(দ্য রিপোর্ট/এসকে/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর