thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

আড়াই ঘন্টায় ৪১৮ কোটি টাকা লেনদেন

২০১৪ জানুয়ারি ২৯ ১১:৩৯:২৩
আড়াই ঘন্টায় ৪১৮ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: পর পর দুইদিন মূল্য সংশোধনের পর ঘুরে দাঁড়িয়েছে দেশের উভয় পুঁজিবাজার। সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে উভয় বাজারে লেনদেন শুরু হয়। আড়াই ঘন্টার মাথায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪১৮ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে।

দুপুড় দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪১ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৭৪৮ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০২টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪১৮ কোটি ৯০ লাখ ৯৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৭৭ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে মেঘনা পেট্রোলিয়ামের। আলোচ্য সময়ে এ কোম্পানির ১০ লাখ ৪৬ হাজার ৮০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমান ২৭ কোটি ৭১ লাখ ৫৯ হাজার টাকা।

মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭০৭ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৫৯৩ কোটি ২৮ লাখ ৪৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক ৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩৩১ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৭ কোটি ৫৪ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর