thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

সুপারম্যান পোপ ফ্রান্সিস!

২০১৪ জানুয়ারি ২৯ ১১:৪৯:৫৪
সুপারম্যান পোপ ফ্রান্সিস!

দ্য রিপোর্ট ডেস্ক : সুপারম্যান হয়ে গেছেন পোপ ফ্রান্সিস। সুপারম্যানের মতোই উড়ছেন বাতাসে। তার সাদা পোশাকের ঝুলও উড়ছে বাতাসে। খবর এএফপি’র।

ছবিটিতে পোপ নায়কোচিত ভঙ্গিতে বাতাসে ভেসে আছেন, হাতে ধরা তার ট্রেডমার্ক কালো ব্যাগ। ব্যাগের ওপর সাদা কালিতে স্প্যানিশ ভাষায় লেখা ‘মূল্যবোধ’।

না, সুপারম্যান সিনেমার নতুন কোনো সিক্যুয়ালের পোস্টার নয় এটা। অজ্ঞাতপরিচয় এক শিল্পী রোমের দেওয়ালে এঁকে রেখেছেন এই ছবি। ভাবছেন ভ্যাটিক্যান নিশ্চয়ই ভীষণ রেগেছে এ ঘটনায়। কিন্তু না, ভ্যাটিক্যানের তরফ থেকে উল্টো ছবিটি টুইটারে দেওয়া হয়েছে।

ভ্যাটিক্যানের অফিসিয়াল টুইটার পেজে বলা হয়েছে, ‘ভ্যাটিক্যানের কাছে রোমের রাস্তায় আঁকা ছবি আপনাদের সঙ্গে শেয়ার করছি।’

৭৭ বছর বয়সী পোপ ফ্রান্সিস চার্চের মূল্যবোধ ছড়িয়ে দেওয়ার জন্য বিভিন্ন কৌতুক ও গল্প শোনান। তিনি নিরাপত্তারক্ষীদের সাহায্য না নেওয়ার জন্যও পরিচিত। এ জন্যই হয়তো রসিক শিল্পী তার তুলির আঁচড়ে পোপ ফ্রান্সিসের এই রূপ ফুটিয়ে তুলেছেন।

আর্জেন্টিনার নাগরিক এই পোপ প্রযুক্তিবান্ধব হিসেবেও পরিচিত। টুইটারেও সক্রিয় তিনি। নয়টি ভাষায় নিয়মিত পোস্টও করেন পোপ ফ্রান্সিস। টুইটারে তার এক কোটি ফলোয়ারও আছে।

এ দিকে প্রথম পোপ হিসেবে জনপ্রিয় ম্যাগাজিন রোলিং স্টোনের কভার পেজে জায়গা করে নিয়েছেন পোপ ফ্রান্সিস।

পোপ ফ্রান্সিস ক্যাথলিক চার্চের ২৬৬তম পোপ। গত বছরের মার্চে পোপ নির্বাচিত হন তিনি। এ বছর টাইম ম্যাগাজিনের পারসন অব দ্য ইয়ারও হয়েছেন তিনি।

(দ্য রিপোর্ট/কেএন/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর