thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

উপজেলা নির্বাচনে অংশ নেবে সিপিবি-বাসদ

২০১৪ জানুয়ারি ২৯ ১৬:৫৮:২১
উপজেলা নির্বাচনে অংশ নেবে সিপিবি-বাসদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় নির্বাচনে অংশ না নিলেও স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

পুরানা পল্টনের মুক্তি ভবনের প্রগতি সম্মেলন কক্ষে বুধবার দুপুরে অনুষ্ঠিত যৌথ সংবাদ সম্মেলনে ঘোষণা দেয় সিপিবি-বাসদ।

সংবাদ সম্মেলনে দুই দলের নেতারা বলেন, গণতন্ত্রকে তৃণমূলে বিস্তৃত করা এবং গণমানুষের ক্ষমতায়নের লড়াই জোরদার করতে হবে। আর এ লড়াইয়ের অংশ হিসেবে সিপিবি-বাসদের স্থানীয় নেতৃবৃন্দ আসন্ন উপজেলা নির্বাচনে অংশ নেবেন।

নেতারা বলেন, আওয়ামী লীগ ও বিএনপি বলয়ের বাইরে সিপিবি ও বাসদের পাশাপাশি অন্যান্য বামপন্থি, প্রগতিশীল, গণতন্ত্রী, দেশপ্রেমিক দল, শক্তি ও ব্যক্তির সঙ্গে আলোচনাক্রমে সম্মিলিত প্রার্থী দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। উপজেলা পরিষদের ক্ষমতায়নের পক্ষে দৃঢ়, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত, সৎ, আদর্শবান, নিষ্ঠাবান, জনদরদী, প্রগতিশীল প্রার্থীদের জয়যুক্ত করার জন্য সিপিবি- বাসদের নেতৃবৃন্দ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এবং সূচনা বক্তব্য দেন বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান। লিখিত বক্তব্য পাঠ করেন সিপিবি প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনো।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, সিপিবির প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ জহির চন্দন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল কাদের, ডা. ফজলুর রহমান, অনিরুদ্ধ দাশ অঞ্জন প্রমুখ।

(দ্য রিপোর্ট/সাআ/এনডিএস/আরকে/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর