thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

আইএফএ শিল্ডে অনিশ্চিত শেখ জামাল

২০১৪ জানুয়ারি ২৯ ১৮:০১:৩৮
আইএফএ শিল্ডে অনিশ্চিত শেখ জামাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : টানা ৭দিন অ্যাম্বাসিতে ধরনা দেওয়ার পর বুধবার ভারতের ভিসা মিলেছে শেখ জামল ধানমণ্ডি ক্লাবের দেশি ফুটবলারদের। তবে দলটির বিদেশি ফুটবলারদের জন্য আরো ৭২ ঘন্টা সময় চেয়েছে ভারত অ্যাম্বাসি। তাই আইএফএ শিল্ডে অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে ফেডারেশন কাপ জয়ীদের।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) আমন্ত্রণ পেয়ে আইএফএ শিল্ডে অংশ নিতে ১৫ দিন নিবিড় প্রস্তুতি নিয়েছেন শেখ জামালের ফুটবলারা। এ আসরের প্রস্তুতির জন্য ইতোমধ্যে ১২ লাখ টাকার উপরে খরচও হয়ে গেছে ক্লাবটির। কিন্তু দলের বিদেশি ফুটবলারদের ভিসা না মেলায় সব কিছই বিফলে যাচ্ছে।

এ বিষয়ে বুধবার ধানমণ্ডি ক্লাবটির ফুটবল ম্যানেজার আনোয়ারুল করিম হেলাল জানিয়েছেন, ‘অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন আমাদের আমন্ত্রণ জানিয়েছিল। তাদের অ্যাম্বাসি থেকে কেন হয়রানি করা হচ্ছে এটা বুঝতে পারছি না।’

তিনি আরও বলেছেন, ‘বুধবার ৩টা পর্যন্ত আমরা জেনেছি খেলোয়াড়রা ভিসা পাচ্ছে না। কারণ হিসেবে জানানো হয়েছে- কোনো কাজগপত্র পায়নি। ৪টা দিকে এসে জানানো হয়েছে- দেশি খেলোয়াড়দেরই কেবল ভিসা দেওয়া হবে। বিদেশি ৭ ফুটবলারের ভিসা হতে ৭২ ঘন্টা সময় লাগবে। বৃহস্পতিবার আমাদের মোহানবাগানের সঙ্গে খেলা। রাত ৯টায় ফ্লাইট। তাই ভারত যেতে হলে বিদেশিদের ছাড়াই যেতে হবে। আমরা ঠিক করেছি বিদেশিদের ছাড়া যাবো না।’

ভারতের প্রাচীনতম ফুটবল টুর্নামেন্ট আইএফএ শিল্ড। এ প্রতিযোগিতার ১১৮তম আসরটিতে ‘বি’গ্রুপে খেলার কথা ছিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের। ফিকশ্চার অনুযায়ী বৃহস্পতিবার তাদের প্রথম ম্যাচ ছিল কলকাতা মোহনবাগানের বিপক্ষে। ২ ফেব্রুয়ারি কলকাতা মোহামেডান এবং ৫ ফেব্রুয়ারি তৃতীয় ম্যাচে শেষ ম্যাচে মাঠে নামার কথা ছিল সিকিম ইউনাইটেডের বিপক্ষে।

এর আগে আমন্ত্রণমূলক প্রমীলা কাবাডিতে অংশ নিতে ভারত যাওয়ার কথা ছিল বাংলাদেশ প্রমীলা কাবাডি দলের। শেষ পর্যন্ত ভিসা না হওয়ায় ভারত যেতে পারেনি কাবাডি দল।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/ এনআই/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর