thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

এফবিআই খুঁজবে জিয়ার মৃত্যুরহস্য!

২০১৪ জানুয়ারি ২৯ ১৮:১০:১১
এফবিআই খুঁজবে জিয়ার মৃত্যুরহস্য!

দ্য রিপোর্ট ডেস্ক : অভিনেত্রী জিয়া খানের ‘আত্মহত্যা’ ২০১৪ সালের বলিউডে চাঞ্চল্যকর ঘটনার একটি। লাস্যময়ী অভিনেত্রী জিয়া খান কি আত্মহত্যা করেছেন নাকি খুন হয়েছেন এই নিয়ে শুরু থেকেই বিতর্ক চলছিল। নতুন খবর হলো, জিয়ার মা রাবেয়া খানের এক আবেদনের প্রেক্ষিতে এবার যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) উদ্যোগ নিয়েছে তার ‘মৃত্যুরহস্য’ উদঘাটনের।

জিয়ার মৃত্যুতে পুরো বলিউডপাড়া আলোচনা-সমালোচনায় দুই গ্রুপে ভাগ হয়ে গেলেও সবারই চাওয়া–সুবিচার ও সত্যতা নিশ্চিত হোক। এই মৃত্যুতে ভারতীয় পুলিশের তদন্ত নিয়ে প্রশ্ন উঠেছিল শুরু থেকেই। তাদের ‘তদন্ত যথেষ্ট ছিল না’ দাবি করে এরমধ্যেই ওই প্রক্রিয়ায় এফবিআই-এর সংযুক্তির আবেদন জানানো হয়েছে দেশটিতে অবস্থিত মার্কিন দূতাবাসের তরফ থেকে।

জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের নাগরিক হওয়ায় জিয়ার মৃত্যুরহস্য উদঘাটনে সহায়তা চেয়ে ২০১৩ সালের অক্টোবরে ভারতে দেশটির রাষ্ট্রদূত ন্যান্সি জে পাওয়েলের কাছে একটি চিঠি লিখেছিলেন তার মা রাবেয়া খান। সেই চিঠির প্রেক্ষিতেই এবার তদন্তে এফবিআই-এর সংযুক্তির আবেদন করা হয়েছে বলে জানান তিনি।

ডিএনএ ইন্ডিয়ার সূত্রমতে, দিল্লিতে অবস্থিত ইউএস অ্যাম্বাসির কর্মকর্তা রোজমেরি ম্যাকরে এই ব্যাপারে আনুষ্ঠানিক আবেদন জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাওসাহেব রামরাও পাতিলের কাছে। সেখানে তিনি উল্লেখ করেছেন, জিয়ার ‘আত্মহত্যা’র ঘটনায় ফরেনসিক এবং টেকনিক্যাল দিকগুলো নিয়ে মুম্বাই পুলিশকে তদন্তে সহায়তা করতে চায় এফবিআই।

এ প্রসঙ্গে রাবেয়া খান বলেন, ‘কর্তৃপক্ষ সম্মত হওয়া মাত্রই, নতুন করে তদন্ত শুরু করবে এফবিআই।’ তিনি আরও জানান, এ ব্যাপারে এক সপ্তাহের মধ্যেই হাইকোর্টে নতুন করে ওই মামলার তদন্ত করার আবেদন জানাবেন তিনি। সবমিলিয়ে জিয়ার মৃত্যুরহস্য এখন আন্তর্জাতিকভাবে নতুন করে মোড় নিচ্ছে!

জানা গেছে, বলিউডি অভিনেতা আদিত্য পাঞ্চোলির ছেলে সুরজ পাঞ্চোলির সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল জিয়ার। গেল বছরের ৩ জুন জিয়ার বাসা থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। সুরজের সঙ্গে প্রেমে প্রতারিত হয়েই আত্মহত্যা করেছেন জিয়া, মিডিয়া এমন গুজব ছড়ালেও জিয়ার পরিবার বিষয়টিকে হত্যা হিসেবে দাবি করে এসেছেন শুরু থেকেই।

(দ্য রিপোর্ট/এআর/এপি/ এনআই/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর