thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

রাজধানীতে ছাত্রদলের কালোপতাকা মিছিল

২০১৪ জানুয়ারি ২৯ ১৯:২৩:০১
রাজধানীতে ছাত্রদলের কালোপতাকা মিছিল

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রহসনের নির্বাচনে গঠিত অবৈধ সরকারের সংসদ অধিবেশন প্রত্যাখ্যান করে ১৯ দলীয় জোটের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ছাত্রদল রাজধানীর বিভিন্ন স্থানে কালোপতাকা নিয়ে বিক্ষোভ মিছিল করে।

বুধবার দুপুর ১২টায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আবু সাঈদ, সমাজসেবা সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ-ক্রীড়া সম্পাদক আনোয়ার হোসেন ও সহ-পাঠাগার সম্পাদক গাজী সুলতান জুয়েলের নেতৃত্বে বিক্ষোভ একটি মিছিল হয়। মিছিলটি পলাশী মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। অপরদিকে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক সেলিনা সুলতানা নিশীতার নেতৃত্বে বিকাল ৫টায় রাজধানীর শান্তিনগরে একটি বিক্ষোভ মিছিল হয়।

ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক ওমর ফারুক মুন্নার নেতৃত্বে বেলা সাড়ে ৩টায় পুরান ঢাকার লক্ষ্মীবাজারে কালোপতাকা মিছিল হয়। মিছিলে আরও উপস্থিত ছিলেন জনি, মনির, হাবিব, মোজাম্মেল, শাকিলসহ ৩০-৩৫ জন নেতাকর্মী। পুলিশের বাধায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

তেজগাঁও কলেজ ছাত্রদল সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জাকির, সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাতুল হানিফ ও আবদুল্লাহ আল জুবায়ের বাবুর নেতৃত্বে প্রায় শতাধিক নেতাকর্মী সকাল ১০টায় পান্থপথ সিগন্যাল থেকে ফার্মগেট আনন্দ সিনেমা হল পর্যন্ত কালোপতাকা মিছিল করে।

এদিকে কুমিল্লা উত্তর জেলা ছাত্রদল সভাপতি চৌধুরী রকিবুল হক শিপনের নেতৃত্বে সকাল ১০টায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ইলিয়াটগঞ্জে কালোপতাকা মিছিল করে।

নেতা গ্রেফতারের নিন্দা জানিয়েছে ছাত্রদল।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল ইসলাম ফিরোজ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির এক বিবৃতিতে ছাত্রদল ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদকে গ্রেফতারের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। বুধবার বিকাল সাড়ে ৪টায় ডিবি পুলিশ কুষ্টিয়ার বড়বাজার ফয়সাল মার্কেট থেকে তাকে গ্রেফতার করে গাড়িতে করে উঠিয়ে নিয়ে যায়। এখন পর্যন্ত তাকে গ্রেফতারের কথা স্বীকার ও থানায় হস্তান্তর করা হয়নি। নেতৃদ্বয় অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবী করেন।

(দ্য রিপোর্ট/টিএস/জেএম/সা/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর