thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

‘পাকিস্তানি বাহিনীর মতো জনগণের উপর ঝাঁপিয়ে পড়ছে সরকার’

২০১৪ জানুয়ারি ৩০ ০১:৫৫:৩০ ২০১৪ জানুয়ারি ২৯ ২২:০০:০০
‘পাকিস্তানি বাহিনীর মতো জনগণের উপর ঝাঁপিয়ে পড়ছে সরকার’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন ও ১৯ দলীয় জোট নেতা খালেদা জিয়া বলেছেন, পাকিস্তানি হানাদার বাহিনী ১৯৭১ সালে যেভাবে এদেশের মানুষকে হত্যা, খুন, গুম ও নির্যাতন করেছে, ঠিক সেভাবেই এ দেশের জনগণের উপর ঝাঁপিয়ে পড়ছে সরকার।’

তিনি বলেন, এ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। এ কারণে তারা মানুষকে মানুষ মনে করে না।

গুলশান নিজ কার্যালয়ে বুধবার রাতে মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি। রাত পৌনে ৯টা মতবিনিময় শুরু হয় শেষ হয় ১০টার দিকে।

খালেদা জিয়া বলেন, ‘শিগগিরই আন্দোলন শুরু হবে। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনায় আগামী নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে হবে। মুক্তিযোদ্ধাদের প্রতি আমার আহবান থাকবে, আমরা যেমন করে দেশের স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধের মাধ্যমে অন্য একটি দেশকে পরাজিত করতে পারি, তেমনি স্বাধীনতা রক্ষায় নিজ দেশের অগণতান্ত্রিক অবৈধ, অসাংবিধানিক সরকারকে ক্ষমতাচ্যুত করা সম্ভব।’

খালেদা জিয়া বলেন, বিএনপি হলো প্রকৃত মুক্তিযোদ্ধাদের দল। আওয়ামী লীগ নেতারা মুক্তিযুদ্ধ করেননি। তারা ’৭১ সালে সীমান্ত পাড়ি দিয়ে ওপারে বসেছিলেন। শহীদ জিয়াউর রহমান এ দেশের মানুষকে সঙ্গে নিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন।

নির্বাচন প্রসঙ্গে সাবেক প্রধানমন্ত্রী বলেন, ৫ ভাগ ভোটও পায়নি এ সরকার। আজ্ঞাবহ নির্বাচন কমিশন তা ৪০ ভাগ দেখিছে। এ নির্বাচনে আমাদের জয় হয়েছে। দেশ-বিদেশে কোথাও এ নির্বাচন গ্রহণযোগ্য হয়নি। মানুষ এদের (আওয়ামী লীগ) প্রত্যাখ্যান করেছে। আমাদের সমর্থন দিয়েছে। আপনারা হতাশ হবেন না। শীত কমলে জেলা সফর শুরু হবে। এর পর শুরু হবে আন্দোলন, সবাইকে আন্দোলনে অংশ নিতে হবে। আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় নিতে হবে।

মতবিনিময়ে উপস্থিত মুক্তিযোদ্ধা এসএম মোস্তফা কামাল দ্য রিপোর্টকে বলেন, ‘ম্যাডামের (খালেদা জিয়া) সঙ্গে আমরা মতবিনিময় করেছি। সার্বিক বিষয় নিয়ে তিনি আমাদের সঙ্গে কথা বলেছেন।’

মুক্তিযোদ্ধাদের নিয়ে কথা হয়েছে এমন প্রসঙ্গে কামাল বলেন, ম্যাডাম আমাদের বলেছেন-মুক্তিযোদ্ধাদের ভূমিকা বর্তমানে খুব দুর্বল। তাদের ঐক্যবদ্ধ হতে হবে। সব বিভেদ ভুলে দেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। মুক্তিযোদ্ধারা সবাই মিলে একটা সেমিনার করতে পারেন। তিনি ক্ষমতায় গেলে মুক্তিযোদ্ধারা সঠিক মূল্যায়ন পাবেন।

মুক্তিযোদ্ধাদের সূত্রে জানা গেছে, আগামী মার্চ মাসে মুক্তিযোদ্ধাদের পক্ষে একটি সমাবেশ করবো এবং সেখানে বেগম খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে দিক-নিদের্শনা দিবেন।

মতবিনিময়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতেয়াক আজীজ ওলফাত, সাবেক সভাপতি অধ্যক্ষ সোহরাব হোসেন, সাধারণ সম্পাদক শফিউজ্জামান খোকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইসমাঈল হোসেন বেঙ্গল, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জে. (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, মুক্তিযোদ্ধা সাদেক খান, কর্নেল (অব.) জয়নুল, কর্নেল মফিজ দেওয়ান, শাহ মোহাম্মদ আবু জাফর, আব্দুর রহমান, এমএ খালেক, আজীজুল হক লেবু, জহির উদ্দিন বাবুল, ইঞ্জিনিয়ার শাহ আলম, আব্দুল মজিদ, অ্যাডভোকেট শাহাব উদ্দিন, হাজী ওয়ালিউল্লাহসহ শতাধিক মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এএস/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর