thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

আ'লীগের সাংগঠনিক সফর, লক্ষ্য উপজেলা নির্বাচন

২০১৪ জানুয়ারি ৩০ ০২:০৬:৩০
আ'লীগের সাংগঠনিক সফর, লক্ষ্য উপজেলা নির্বাচন

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম সংসদ নির্বাচন অনুষ্ঠানের পর প্রথমবারের মতো দেশব্যাপী কেন্দ্রীয় পর্যায় থেকে সাংগঠনিক সফর শুরু করছে আওয়ামী লীগ। ৩০ জানুয়ারি থেকে এ সফর শুরু হচ্ছে। দলের পক্ষ থেকে নিজেদের সাংগঠনিক সফরের কথা উল্লেখ করা হলেও এ সফরের মূল উদ্দেশ উপজেলা নির্বাচনে স্থানীয়ভাবে একক প্রার্থী বাছাই ও জয় নিশ্চিত করা।

আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ জানান, ‘সাংগঠনিক সফরের মাধ্যমে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলের বিজয় নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দদের আহ্বান জানানোর কাজ করবেন সফরকারীগণ।’

দলের উপদেষ্টা পরিষদ সদস্য ও সভাপতিমণ্ডলীর সদস্যদের প্রধান এবং সাংগঠনিক সম্পাদকদের সমন্বয়কারী করে ৭টি কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও একই বিভাগের সফর কর্মসূচির সমন্বয়ক আহমদ হোসেন দ্য রিপোর্টকে বলেন, ‘নির্বাচন রাজনীতির বাইরের কোনো বিষয় নয়। স্থানীয় সরকার নির্বাচনে দলের প্রার্থীদের জয় সব দলই চায়। আমরাও ব্যতিক্রম নই।’

আওয়ামী লীগের সূত্রগুলো বলছে, এই সফরে তারা মূলত সরকারের সফলতা মানুষের কাছে তুলে ধরে দল ও সরকারের ভাবমূর্তি সমুন্নত রাখার মাধ্যমে উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জয়ী করে আনতে চান। একইসঙ্গে সব ধরনের বিভেদ ভুলে দলকে ঐক্যবদ্ধ করার কাজটিও এ সফরে গুরুত্বের তালিকায় রয়েছে। সাংগঠনিক কর্মসূচির মাধ্যমে দেশের সব জেলা ও উপজেলায় সম্মেলন অনুষ্ঠানের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আহ্বানও জানাবেন সফরকারী কেন্দ্রীয় নেতারা।

গঠিত কমিটির ঢাকা বিভাগের দায়িত্বে রয়েছেন সৈয়দা সাজেদা চৌধুরী ও সমন্বয়ক আহমদ হোসেন। চট্টগ্রামে মোশাররফ হোসেন ও বীর বাহাদুর। সিলেটে ওবায়দুল কাদের ও মিজবাহ উদ্দিন সিরাজ। রাজশাহীতে মোহাম্মদ নাসিম ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন। রংপুরে মতিয়া চৌধুরী ও খালিদ মাহমুদ চৌধুরী। খুলনায় আবদুল লতিফ সিদ্দিকী ও বিএম মোজাম্মেল হক। বরিশাল বিভাগে আমির হোসেন আমু ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

(দ্য রিপোর্ট/বিকে/ডব্লিউএস/এএস/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর