thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

ছায়ানট সঙ্গীত বিদ্যায়তনের ৫০ বছর পূর্তি

২০১৪ জানুয়ারি ৩০ ০২:২৩:২২
ছায়ানট সঙ্গীত বিদ্যায়তনের ৫০ বছর পূর্তি

দ্য রিপোর্ট প্রতিবেদক : সঙ্গীত বিদ্যায়তনের ৫০ বছর পূর্তি উপলক্ষে দুদিনের অনুষ্ঠানের আয়োজন করেছে ছায়ানট। উদযাপন শুরু হচ্ছে ৩১ জানুয়ারি বিকেল ৫টায় গানের শোভাযাত্রা দিয়ে।

ছায়ানটের সঙ্গে যুক্ততার সূত্রে দেশের সংস্কৃতি অঙ্গনে অবদান রাখা মানুষদের স্মরণ, অর্ধ শতাব্দীর পথচলার স্মৃতি এবং সঙ্গীত দিয়ে সাজানো হয়েছে শুক্রবার সন্ধ্যা ৬টা এবং শনিবার সন্ধ্যা ৭টার দুই অধিবেশন অনুষ্ঠিত হবে। দেশের সাংস্কৃতিক অঙ্গনের প্রতিশ্রুতিশীল ও শুভানুধ্যায়ীরা এতে উপস্থিত থাকবেন। বৃহস্পতিবার সকালে ছায়ানটের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো

প্রসঙ্গত, ১৪২০ বঙ্গাব্দের পহেলা বৈশাখে ৫০ বছরে পদার্পণ করে ছায়ানট সঙ্গীত বিদ্যায়তন। তমসাচ্ছন্ন পাকিস্তানি যুগে কঠোর সামরিক শাসনে পদানত স্বদেশে সঙ্গীতকে অবলম্বন করে বাঙালির সংস্কৃতি সাধনার সমগ্রতাকে বরণ ও বিকশিত করতে উদ্যোগী হয় ছায়ানট। সংস্কৃতি-ক্ষেত্রের বিধিবদ্ধ সাধনার জন্য ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত হয় ছায়ানট সঙ্গীত বিদ্যায়তন। বর্তমানে সঙ্গীত বিদ্যায়তনের নানা কার্যক্রমে পাঠ নিচ্ছেন প্রায় ৪ হাজার শিক্ষার্থী। অর্ধ শতাব্দীতে সঙ্গীত বিদ্যায়তনের শিক্ষার্থী সংখ্যা ৫০ হাজারেরও বেশি।

(দ্য রিপোর্ট/এমএ/এএস/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিল্প ও সংস্কৃতি এর সর্বশেষ খবর

শিল্প ও সংস্কৃতি - এর সব খবর