thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

আড়াই ঘন্টায় ৫৭৭ কোটি টাকা লেনদেন

২০১৪ জানুয়ারি ৩০ ১১:৪১:২৩
আড়াই ঘন্টায় ৫৭৭ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। দিনের শুরু থেকে মূল্য সূচক ঊর্ধ্বমুখী রয়েছে। তবে টাকার অংকে লেনদেনের পরিমাণ তুলনামুলক বেশি লক্ষ্য করা গেছে। আড়াই ঘন্টার মাথায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৭৭ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৭৭১ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৫৭৭ কোটি ২ লাখ ৬২ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৭৮ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে মেঘনা পেট্রোলিয়ামের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ১২ লাখ ৫৫ হাজার শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমান ৩৩ কোটি ৫৭ লাখ ৬০ হাজার ৭০০ টাকা।

বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৪৮ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৬২৭ কোটি ৮৪ লাখ ৬০ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক দুপুর দেড়টায় ৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩৮২ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪৯ কোটি ২৬ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর