thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

দুই ভাইকে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

২০১৪ জানুয়ারি ৩০ ১৫:২৭:৩৬
দুই ভাইকে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

দ্য রিপোর্ট প্রতিবেদক : গাজীপুর জেলার কালিয়াকৈর থানার গলাচিপা গ্রামের দুই ভাইকে হত্যা মামলায় ৮ জনকে যাবজ্জীবন, ৮ জনকে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। ঢাকা জজ কোর্ট দ্রুত বিচার ট্রাইবুনাল-৪ এর বিচারক জনাব এবিএম নিজামুল হক এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন প্রাপ্তরা হলেন, নুরুল ইসলাম, নজরুল ইসলাম, আব্দুল আলী, ফজলুল হক, জাকির হোসেন, হাসান আলী, হযরত আলী ও রহমত আলী শিকদার।

সশ্রম কারাদণ্ড প্রাপ্তরা হলেন, বাহাদুর আলী, সুজন আলী, চান আলী, শহীদুল ইসলাম, বুজরত আলী, আকবর আলী, আমজাদ আলী ও আজিজুল হক।

খালাস প্রাপ্তরা হলেন, আ. রহমান ওরফে রহম আলী, নজর আলী, আমির আলী, রহিমা খাতুন ও সাহেরা খাতুন।

১৫ জুলাই ২০০৩ আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ঘটনাটি তদন্ত করে সিআইডির পরিদর্শক আমিনুল ইসলাম আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলার নথিপত্র থেকে জানা যায়, ৬ ডিসেম্বর ২০০০ দুপুর ১টায় নিজ জমিতে মকবুল দেওয়ান, কলিম উদ্দিন দেওয়ান ও একলাছ দেওয়ান মেহগনি গাছের চারা রোপন ও যত্ন করছিল।

এ সময় পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে দেশি অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে তাদের আক্রমণ করে। এতে ঘটনাস্থলেই মকবুল দেওয়ান ও কলিম উদ্দিন দেওয়ান মারা যায়। একলাছ দেওয়ান গুরুতর আহত হয়। এ সময় তাদের উদ্ধার করতে গেলে রফিকুল, জহিরুল, আরিফুল, জাহাঙ্গীর ও এশাদুলকে গুরুতর জখম করে।

এ ঘটনার পরদিন ৭ ডিসেম্বর নিহতদের ছোটভাই সাখাওয়াত হোসেন গাজীপুরের কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা করেন।

(দ্য রিপোর্ট/জেএ/এফএস/এমডি/আরকে/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর