thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

বিএনপি-জামায়াত আইনজীবীদের বিক্ষোভ

২০১৪ জানুয়ারি ৩০ ১৫:৩৩:৪৩
বিএনপি-জামায়াত আইনজীবীদের বিক্ষোভ

চট্টগ্রাম অফিস : দেশের ইতিহাসে সবচেয়ে বড় চালানের অস্ত্র আটক মামলার রায় ঘোষণার সঙ্গে সঙ্গে চট্টগ্রাম আদালতে বিক্ষোভ করেছে বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবীরা।

তারা রায়ের বিরুদ্ধে স্লোগান দিয়ে আদালত প্রদক্ষিণ করেন।

বিক্ষোভে নেতৃত্ব দেন অ্যাডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ ও অ্যাডভোকেট আবদুস সাত্তার। তারা স্লোগানে বলেন, ‘এ রায় প্রহসনের, এ রায় মানি না’।

নতুন আদালত ভবনের নিচে একবার ঘুরে এসে মিছিলটি শেষ হয়।

দশ ট্রাক অস্ত্র মামলার রায়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামী ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৪ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ঘটনায় দায়ের করা চোরাচালান মামলায় তাদের মৃত্যুদণ্ড ও অস্ত্র মামলায় ওই ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক এসএম মুজিবুর রহমান এ রায় দেন।

মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্তরা হলেন- জামায়াতে ইসলামীর আমির ও সাবেক শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামী (৮২), বিএনপি নেতা ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর (৫৩), এনএসআইয়ের সাবেক দুই প্রধান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল রেজ্জাকুল হায়দার চৌধুরী (৬০) ও ব্রিগেডিয়ার জেনারেল আবদুর রহিম (৬১), সাবেক পরিচালক অবসরপ্রাপ্ত উইং কমান্ডার সাহাবুদ্দিন আহমেদ (৫৩), সাবেক উপ-পরিচালক অবসরপ্রাপ্ত মেজর লিয়াকত হোসেন (৪৩), সাবেক মাঠ কর্মকর্তা আকবর হোসেন (৪৭), সিইউএফএলের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মহসিন উদ্দিন তালুকদার (৬২) এবং সংস্থাটির সাবেক জিএম (প্রশাসন) একেএম এনামুল হক (৬১), ট্রলার মালিক হাজী আবদুস সোবহান, সাবেক ভারপ্রাপ্ত শিল্পসচিব নূরুল আমিন ও উলফা সামরিক কমান্ডার পরেশ বড়ুয়া। এ দের মধ্যে পরেশ বড়ুয়া নূরুল আমিন পলাতক রয়েছেন। জামিনে আছেন হাজী আবদুস সোবহান।

(দ্য রিপোর্ট/এমকে/এমএআর/আরকে/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর