thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

অস্কার মনোনয়ন থেকে বাদ!

২০১৪ জানুয়ারি ৩০ ১৭:৫১:৫৮
অস্কার মনোনয়ন থেকে বাদ!

দ্য রিপোর্ট ডেস্ক : আর মাত্র ৩০ দিন বাকি। আগামী মাসে বসছে ৮৩তম অস্কারের আসর। এর মধ্যেই প্রকাশ পেয়েছে মনোনয়ন প্রাপ্তদের নামের তালিকা। মনোনয়ন প্রাপ্তদের মনে চলছে শুধুই উত্তেজনার ঝড়। তারা হয়ত ঠিকও করে ফেলছেন এবারের অস্কারের লাল গালিচায় কোন পোশাকটি পড়ে আসবেন। আর এ অন্তিমলগ্নে এসে মনোনয়ন তালিকা থেকে বাদ হয়ে যাওয়াটা শুধু বেদনাদায়ক নয় বরং অপমানজনকও বটে। কিন্তু এমনটাই ঘটেছে এ বছর অস্কারে সেরা অরিজিনাল গানের মনোনয়ন প্রাপ্ত ‘অ্যালোন ইয়েট নট অ্যালোন’ গানটির কপালে। খবর রয়টার্স সংবাদ সংস্থার।

সম্প্রতি অস্কারের প্রযোজনা সংস্থা ‘দ্য একাডেমি অফ মসন পিকচার্স আর্টস অ্যান্ড সাইন্স’ এ বছর মনোনয়ন প্রাপ্ত সেরা অরিজিনাল গানের তালিকা থেকে ‘অ্যালোন ইয়েট নট অ্যালোন’ গানটি বাদ দিয়েছে। জানা যায়, গানটির লেখক ভোটারদের ইমেইল পাঠিয়ে তার গানটিকে এ বছরের সেরা অরিজিনাল গান হিসেবে নির্বাচিত করার প্ররোচনা চালিয়ে অস্কারের নিয়ম ভঙ্গ করে। মূলত এ কারণেই এ গানটি মনোনয়ন তালিকা থেকে বাদ পড়ে।

একাডেমির প্রেসিডেন্ট বুধবার তার বক্তব্যে জানান, মিউজিশিয়ান ব্রুস ব্রাউটন, সাবেক একাডেমি গভর্নর এবং বর্তমান বাস্তবায়ন কমিটির সদস্য ‘অ্যালোন ইয়েট নট অ্যালোন’ গানটি রচনা করেন। জানা যায়, নিজের রচনাকৃত গানটিকে অস্কারে সেরা নির্বাচিত করার জন্য তিনি অস্কারের নিয়ম ভঙ্গ করায় গানটি মনোনয়ন তালিকা থেকে বাদ পড়ে।

এ ব্যাপারে ব্রাউটন তার বক্তব্যে জানিয়েছেন, একাডেমির এ সিদ্ধান্ত তার কাছে পুরোপুরি হতাশাজনক।

(দ্য রিপোর্ট/পিআর/সা/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর