thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

‘কর্মী হত্যায় দায়ী এসপি আনিসুর’

২০১৪ জানুয়ারি ৩০ ১৮:২৭:৩৩
‘কর্মী হত্যায় দায়ী এসপি আনিসুর’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ক্রসফায়ারের নামে দলীয় কর্মী হত্যার জন্য নোয়াখালীর এসপি আনিসুর রহমানকে দায়ী করেছে বিএনপি। একই সঙ্গে তাকে দ্রুত বরখাস্ত করতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করেছে দলটি।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম-মহাসচিব ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ সব কথা বলেন।

খোকন বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী পরিকল্পিতভাবে রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটাচ্ছে।নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক তৌহিদুল ইসলামকে দু’দিন আগে প্রেস ক্লাব থেকে আটক করে নোয়াখালীতে নিয়ে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে। সোনাইমুড়ি ও চাটখিলের কয়েকজন আওয়ামী লীগ নেতার ইন্ধন ও নোয়াখালীর এসপি আনিসুর রহমানের নির্দেশে তাকে হত্যা করা হয়েছে।’

এ হত্যাকাণ্ডসহ সকল বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের বিষয়ে জাতি সংঘসহ দেশি-বিদেশি মানবাধিকার সংস্থার দৃষ্টি আকর্ষণ করে দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ারও অনুরোধ জানান তিনি।

খোকন বলেন, ‘গত ২৮ জানুয়ারি বিকেল সাড়ে ৫টার দিকে জাতীয় প্রেস ক্লাব থেকে বের হওয়ার সময় নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক তৌহিদুল ইসলাম ও সোনাইমুড়ি উপজেলার সোনাপুর ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল হোসেনকে সাদা পোশাকধারী পুলিশ আটক করে রাতে পল্টন থানায় সোপর্দ করে। এ সময় তাদের দু’জনকে ক্রসফায়ার না দেওয়ার জন্যপুলিশ সুপারকে আইনজীবীসহ অনেকেই অনুরোধ জানায়। কিন্তু তাদের ২৯ জানুয়ারি দিবাগত রাত তিনটার দিকে পুলিশ লাইন থেকে বের করে সুধারাম থানায় নেওয়া হয়। এরপর তৌহিদকে ক্রসফায়ারে হত্যা করা হয়।’

তিনি আরও বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্য সরকারের নির্দেশে রাজনৈতিক উদ্দেশ্যে এ সব হত্যাকাণ্ড চালাচ্ছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খুলনা বিভাগের বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, যুবদলের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক সম্পাদক আসাদুল করিম শাহীন, যুবদলের প্রথম যুগ্ম-সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক সেলিনা সুলতানা নিশিতা প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এসকে/সা/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর