thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

অগ্রণী ব্যাংকের বিরুদ্ধে মামলা

আলহাজ্জ টেক্সটাইলকে সুদ দেওয়ার পরামর্শ দিয়েছেন আদালত

২০১৪ জানুয়ারি ৩০ ১৯:৩৩:২৬
আলহাজ্জ টেক্সটাইলকে সুদ দেওয়ার পরামর্শ দিয়েছেন আদালত

দ্য রিপোর্ট প্রতিবেদক: অগ্রণী ব্যাংক-আলহাজ্জ টেক্সটাইলের মামলা নিষ্পত্তির আদেশ দিয়েছেন উচ্চ আদালত। একই সঙ্গে অগ্রণী ব্যাংককে আলহাজ্জ টেক্সটাইলের দাবিকৃত অর্থের সুদ পরিশোধের পর্যবেক্ষণ দেওয়া হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলহাজ্জ টেক্সটাইলের দায়েরকৃত রিট পিটিশন নং ৫১২৯/২০০৯, তারিখ ২০ জানুয়ারি ২০১৪-এর রায়ে এ পর্যবেক্ষণ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, আপিলের জন্য শুনানির আবেদেন (সিভিল পিটিশন) ৪০১/২০১২ অনুযায়ী সুপ্রিম কোর্টের আপিল বিভাগ অগ্রণী ব্যাংক-আলহাজ্জ টেক্সটাইলের মামলা নিষ্পত্তির রায় দিয়েছেন। একই সঙ্গে ফিক্সড ডিপোজিট রিসিপ্ট (এফডিআর) হারে আলহাজ্জ টেক্সটাইলেরর দাবিকৃত অর্থের দীর্ঘমেয়াদী সুদ পরবর্তী এক মাসের মধ্যে পরিশোধের পর্যবেক্ষণ দিয়েছেন উচ্চ আদালত।

এর আগে পাবনা জেলা জজ অর্থ ঋণ আদালতে আলহাজ্জ টেক্সটাইলের বিরুদ্ধে মামলা করে অগ্রণী ব্যাংক। মামলা নং-৮৯/১৩। মামলায় আলহাজ্জ টেক্সটাইলের কাছ থেকে ৩৬ কোটি ৭৫ লাখ ২১ হাজার ৮৫৯.৪৪ টাকা দাবি করে অগ্রণী ব্যাংক।

জবাবে যুগ্ম জজ আদালত, ৫ম কোর্ট, ঢাকার কাছে অগ্রণী ব্যাংকের বিরুদ্ধে ৪৩৭ কোটি ৫৫ লাখ ৬৭ হাজার ১৪০ টাকা ক্ষতিপূরণ দাবি করে মামলা দায়ের করে আলহাজ্জ টেক্সটাইল। মামলা নং-৫/২০১৪, তারিখ ১২.০১.২০১৪।

এ বিষয়ে রিট পিটিশন নং ৫১২৯/২০০৯ এর রায়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এ রায় এবং পর্যবেক্ষণ দিয়েছেন।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/সা/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর