thereport24.com
ঢাকা, রবিবার, ১২ মে 24, ২৯ বৈশাখ ১৪৩১,  ৪ জিলকদ  1445

ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবদল নেতা নিহত

২০১৪ জানুয়ারি ৩০ ২০:৫০:২৪
ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবদল নেতা নিহত

রবিউল হক, ফেনী : ফেনীর ফাজিলপুরে র‌্যাব ও পুলিশের যৌথ অভিযানের সময় ‘বন্দুকযুদ্ধে’ যুবদল নেতা গোলাম সরওয়ার (২৮) নিহত হয়েছেন। এ সময় র‌্যাব ও পুলিশের সাত সদস্য আহত হন। উদ্ধার করা হয় একটি কাটা রাইফেল ও একটি দেশিয় তৈরি এলজি।

ফেনী সদর উপজেলার উত্তর ফাজিলপুর গ্রামের লস্কর তালুক নামক স্থানে বৃহস্পতিবার বিকেলে ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে।

গোলাম সরওয়ার উত্তর ফাজিলপুর গ্রামের নুর ইসলামের ছেলে এবং স্থানীয় ফাজিলপুর ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে র‌্যাব ফেনী ক্যাম্পের অধিনায়ক মেজর মো. মহি উদ্দিনের নেতৃত্বে র‌্যাব-পুলিশের একটি দল ওই স্থানে বিভিন্ন মামলার পলাতক আসামি ও পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী গোলাম সরওয়ারকে গ্রেফতারের জন্য অভিযান চালায়। উপস্থিতি টের পেয়ে গোলাম সরওয়ার তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাব ও পুলিশ সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। গুলি বিনিময়ের এক পর্যায়ে গোলাম সরওয়ার গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়।

ফেনী বোগদাদিয়া ফাঁড়ির ইনচার্জ এসআই ফিরোজ আলম র‌্যাব-পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গোলাম সরওয়ারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, তার বিরুদ্ধে আটটি মামলা তদন্তাধীন ও ১০টি ওয়ারেন্ট মুলতবি আছে। এ ছাড়াও সন্ত্রাস ও চাঁদাবাজির বহু অভিযোগ ছিল তার বিরুদ্ধে। সে পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী।

এদিকে ফেনী জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আবু তাহের জানান, নিহত গোলাম সরওয়ার ফাজিলপুর ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি। তাকে ‘ক্রসফায়ার’ নামে গুলি করে হত্যা করা হয়েছে।

তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বর্তমান সরকার এ ধরনের হত্যাকাণ্ডের মাধ্যমে বিএনপি তথা ১৯ দলীয় জোটের নেতা-কর্মীদের দমিয়ে রাখার ষড়যন্ত্র করছে বলে তিনি অভিযোগ করেন।

(দ্য রিপোর্ট/আরএইচ/এমএআর/আরকে/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর