thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

শিবির সন্দেহে শাবি শিক্ষার্থীসহ আটক ৮৪

২০১৪ জানুয়ারি ৩১ ১১:৫৫:৩৭
শিবির সন্দেহে শাবি শিক্ষার্থীসহ আটক ৮৪

সিলেট অফিস : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পার্শ্ববর্তী এলাকা নয়াবাজার ও টিলারগাঁও থেকে ৮৪ জনকে আটক করা হয়েছে। শুক্রবার রাত দেড়টার দিকে পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে।

এসএমপির জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন দ্য রিপোর্টকে বলেন, সিলেটের তেমুখীতে পুলিশের ওপর হামলা ও বিশ্ববিদ্যালয়ে শিবিরের ভাঙচুরের কারণে এ অভিযান চালানো হয়েছে। অভিযানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৮৪ জনকে শিবির সন্দেহে আটক করা হয়েছে। এ সময় আটকদের কাছ থেকে কিছু জামায়াত-শিবিরপন্থী বই পাওয়া গেছে।

এদিকে পুলিশের অভিযানে বিপদে পড়েছেন শাবির নিরীহ শিক্ষার্থীরা। আটক ৮৪ জনের মধ্যে শাবি শিক্ষার্থীদের সংখ্যা ৭০ জনেরও অধিক। এদের মধ্যে গণিত বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী শুভ নামের এক মুক্তিযোদ্ধার সন্তানও রয়েছেন।

আটক শিক্ষার্থীদের অর্ধেকের বেশি নিরীহ। এ ব্যাপারে গৌসুল হোসেন বলেন, আটকের সময় যাচাই-বাছাই করার কোনো সুযোগ থাকে না। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হিমাদ্রী শেখর রায় দ্য রিপোর্টকে বলেন, প্রশাসনের পক্ষ থেকে কয়েকজন শিক্ষক ও বিভাগীয় প্রধান শুক্রবার সকাল ৯টায় থানায় গেছেন। সাধারণ ও নিরীহ শিক্ষার্থীদের ছাড়িয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে। তবে দোষীদের পক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থাকবে না।

(দ্য রিপোর্ট/এমজে/এএস/এএল/জানুয়ারি ৩১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর