thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

‘জাতীয় নিরাপত্তা হুমকির সম্মুখীন হতে পারে’

২০১৪ জানুয়ারি ৩১ ১৬:০৬:২০
‘জাতীয় নিরাপত্তা হুমকির সম্মুখীন হতে পারে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশ ট্রাক অস্ত্র মামলার রায় প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জাতীয় নিরাপত্তা পালন করতে গিয়ে যদি গোয়েন্দা প্রধানদের ফাঁসি হয় তবে আগামীতে তা হুমকির সম্মুখীন হতে পারে।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে শুক্রবার দুপুরে এক নাগরিক সমাবেশে এ কথা বলেন তিনি।

গয়েশ্বর চন্দ্র বলেন, অনেকে বলছেন, এই রায়টা জজ সাহেব লেখেননি। রায়টা উপর থেকে আসছে, বাইরে থেকে আসছে এমন কথাও আছে।

বিএনপির এই নেতা বলেন, অস্ত্র মামলায় কারো ফাঁসি হয় এটা এখন পর্যন্ত কখনও শুনিনি। কার ফাঁসি হইলো, এনএসআই’র ডিজির। গোয়ান্দাদের কপালে এমন হলে জাতীয় নিরাপত্তা হুমকির মুখে পরবে কিনা তা ভাববার বিষয়।

তিনি বলেন, এখন ৩ সরকার এই দেশ, যার নাম বাংলাদেশ। তারা হলেন শাহবাগের ইমরান এইচ সরকার, হাসিনা সরকার ও আরেক সরকার দিল্লির ভারত সরকার।

শিল্পমন্ত্রী আমীর হোসেন আমুর বক্তব্যের সমালোচনা করে গয়েশ্বর বলেন, ভোট প্রত্যাখান করেছি এটাও অপরাধ, এখন একটা ভোটে অংশগ্রহণ করব, যেন এটাও অপরাধ। স্থানীয় সরকার নির্বাচনের জন্য তো আমাদের নিদর্লীয় তত্ত্বাবধায়ক সরকারের আন্দোলন না।

আমুর বক্তব্যের জবাবে তিনি বলেন, অনেকের মধ্যে ধারণা রয়েছে যে দশম নির্বাচনে গেলে বিএনপি জয়লাভ করতে পারত। এ ধারণাটা পরিষ্কার করতেই বিএনপি নির্বাচনে যাবে।

বিএনপির আন্দালনকে গাড়ির সঙ্গে তুলনা করে তিনি বলেন, গাড়ি বিরতি দেওয়ার মানে তো গাড়ি থেমে নেই। ৫ জানুয়ারির নির্বাচনের গাড়ি একটি গর্তের সঙ্গে ধাক্কা লেগেছে। তবে এই গাড়ি আরও চলবে।

নির্বাচনের নামে প্রসহন হয়েছে দাবি করে গয়েশ্বর চন্দ্র বলেন, বিয়ের আগে সন্তান হলে যা হয়, নির্বাচনের আগে ১৫৩ জন সংসদ সদস্য নির্বাচিত হয়ে সেই অবস্থায়ই হয়েছে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, তাঁতী দলের সভাপতি বাকের হোসেইন।

সভায় সভাপতিত্ব করেন আবুল হোসেন। সঞ্চালনা করেন আয়োজক সংগঠনের সভাপতি সাঈদুর রহমান।

(দ্য রিপোর্ট/এএইচএস/এসবি/আরকে/জানুয়ারি ৩১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর