thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

সপ্তাহ শেষে ‘জয় হো’

২০১৪ জানুয়ারি ৩১ ১৭:৫৪:২৩
সপ্তাহ শেষে ‘জয় হো’

আদিত্য রুপু, দ্য রিপোর্ট : গেল শুক্রবার মুক্তি পায় সালমান খান ও নবাগতা ডেইজি শাহ অভিনীত ‘জয় হো’। তামিল ‘স্টালিন’ ছবির বলিউডি সংস্করণ এটি। ছবিটির পরিচালক সালমানের ছোটভাই সোহেল খান। রাজনৈতিক প্রেক্ষাপটকে ঘিরে ছবির গল্প এগিয়েছে পরিণতির দিকে। ছবিটিকে মুক্তির তারিখ হিসেবে তাই বেছে নেওয়া হয় ভারতের প্রজাতন্ত্র দিবসের সময়টাকে।

ছবির প্রচারণায় সালমান এবার নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করেন। ছবিটির সহশিল্পী নিয়ে সালমানের সঙ্গে এবারও ছিল দুর্দান্ত সব গসিপ। তবে শেষমেশ কিছুতেই যেন কিছু হলো না। সপ্তাহ শেষে ‘জয় হো’-র বক্স অফিস কালেকশন খুব বেশি মন্দ না হলেও আমিরের ‘ধুম-থ্রি’ হৃত্বিকের ‘কৃষ-থ্রি’ কিংবা শাহরুখের ‘চেন্নাই এক্সপ্রেস’ এর সফলতার কাছে অনেকটাই ফিকে সে অর্জন।

কইমই ডটকম ও ওয়ান ইন্ডিয়া ডটকমের সূত্রমতে, সবশেষ বুধবার ভারতের প্রায় ৪৪০০ পর্দায় মুক্তি পাওয়া ‘জয় হো’র একদিনের আয় ছিল ৬ কোটি রূপি। প্রথমদিনের সংগ্রহ ছিল শতকরা ৮০-৯০ ভাগ। সালমান অভিনীত ‘এক থা টাইগার’ এর চেয়ে ভালো ছিল প্রথম দিনের ফলাফল। তবে ধীরে ধীরে আয় কমতে থাকে।

সপ্তাহ শেষে ‘জয় হো’র সবমিলিয়ে সংগ্রহ ৮৮.৫৮ কোটি রূপি। আয় প্রসঙ্গে বলিউড বিশ্লেষক কোমল নাহতা বলেন, ‘খুব একটা মন্দ পারফর্মেন্স করেনি জয় হো। রেকর্ড ভাঙার জোয়ারে এখন ভাসছে বলিউড। সেদিক থেকে সফলতা পায়নি ছবিটি। তবে চার সপ্তাহ পার করলে দেখা যাবে জয় হো’র ঝুড়িতে ভাল একটা অর্জন এসেছে।’
‘জয় হো’র পারফর্মেন্সে সন্তুষ্ট নন সালমান। তিনি মানসিক অস্থিরতায় আছেন বলে জানিয়েছে ভারতের কিছু গণমাধ্যম। তবে সাল্লু বরাবরের মতোই হাসিখুশি ও সাবলীলতার সঙ্গে ধাপগুলো পার করছেন। সম্প্রতি তিনি ‘জয় হো’র অর্জনকে ফ্লপ ঘোষণা দিয়ে ব্যর্থতার অন্তত ছয়টি কারণ খুঁজে পেয়েছেন বলে জানিয়েছেন তার কাছের মানুষেরা।

সপ্তাহ শেষের আয় কিন্তু এটাও প্রমাণ করে না যে, ছবিটি অসফল! অবশ্য বলিউডি তারকারা এখন প্রায় প্রত্যেকেই কয়েক শ’ কোটি রূপির ‘ঘোড়া দৌড়ে’ যেভাবে শমিল হয়েছেন, তাতে সালমানের ছবিটিকে সফল বলতে গেলে এর আয় অন্তত ২০০ কোটি রূপি ছাড়াতে হবে। কি আছে ‘জয় হো’র ভাগ্যে সেটা দেখতে হলে মাত্র কয়েকটি সপ্তাহ অপেক্ষা করতে হবে।

(দ্য রিপোর্ট/এআর/এসবি/এনআই/জানুয়ারি ৩১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর