thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

দেশব্যাপী ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

২০১৪ জানুয়ারি ৩১ ১৯:০৯:০৭
দেশব্যাপী ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক : গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে দেশব্যাপী বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রদল। আগামী ৩ ফেব্রুয়ারি সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়গুলোতে, ৫ ফেব্রুয়ারি থানা, পৌর ও কলেজগুলোতে বিক্ষোভ মিছিল এবং ৭ ফেব্রুয়ারি নিহত নেতাকর্মীদের আত্মার মাগফিরাত কামনায় ধর্মীয় উপাসনালয়গুলোতে দোয়া মাহফিল কর্মসূচি পালন করবে দলটি।

ছাত্রদলের দপ্তর সম্পাদক নাজমুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার বিকেলে এ কর্মসূচি ঘোষণা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব ও সিনিয়র সহ-সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদসহ জেলা ও থানা পর্যায়ে গ্রেফতার সকল নেতাকর্মীদের মুক্তির দাবি এবং গুম ও খুনের প্রতিবাদে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ দেশব্যাপী বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করবে।

এদিকে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল ইসলাম ফিরোজ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির শুক্রবার এক বিবৃতিতে বইমেলা উদ্বোধন উপলক্ষ্যে শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে শেখ হাসিনার আগমনের তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতে বলা হয়েছে, ঢাবি ক্যাম্পাস মেধার চারণ ভূমি ও গণতন্ত্র চর্চার সূতিকাগার। ভাষা আন্দোলন, স্বাধীন-সার্বভৌম ও গণতান্ত্রিক বাংলাদেশের জন্য গড়ে ওঠা ৭১’র মুক্তিযুদ্ধ, ৯০’র স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ যে কোনো গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলনে ঢাবির ভূমিকা ছিল অনস্বীকার্য। তাই এ পবিত্র ক্যাম্পাসে নব্য স্বৈরাচার সরকারের প্রধান শেখ হাসিনা প্রবেশের নৈতিক অধিকার রাখেন না।

বিবৃতিতে আরও বলা হয়, প্রহসনের ভোটারবিহীন নির্বাচনে গঠিত, বিরোধী দলহীন সংসদ এবং হত্যা, খুন ও গুম যে সরকারের টিকে থাকার প্রধান উপায়, সে সরকার প্রধানের ঢাবি ক্যাম্পাসে আগমন এর গৌরবময় ঐতিহ্যের প্রতি চরম অবমাননা।

(দ্য রিপোর্ট/এমএইচ/এসকে/আরকে/জানুয়ারি ৩১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর