thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

বিক্ষোভ সমাবেশ সফলের আহ্বান বিএনপির

২০১৪ জানুয়ারি ৩১ ১৯:২২:৪১
বিক্ষোভ সমাবেশ সফলের আহ্বান বিএনপির

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ সফল করার জন্য ১৯ দলের নেতাকর্মীদের আহ্বান জানিয়েছে বিএনপি।

দলীয় প্যাডে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ শুক্রবার বিকেল সাড়ে ৪টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান। তবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাওয়া নিয়ে কিছু বলেননি তিনি।

রিজভী বলেন, ৫ জানুয়ারির প্রহসনমূলক নির্বাচন বাতিল ও দেশব্যাপী ২৯ জানুয়ারি কালো পতাকা মিছিলে পুলিশী হামলা, বাধাদান, নেতাকর্মীদের হত্যা, গুম ও রিমান্ডের নামে পুলিশী হেফাজতে নির্যাতন এবং ঢাকায় কালো পতাকা মিছিল করতে না দেওয়ার প্রতিবাদে ১ ফেব্রুয়ারি দেশব্যাপী প্রতিটি মহানগর, জেলা ও উপজেলায় ১৯ দলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, বিক্ষোভ সমাবেশকে সাফল্যমণ্ডিত করতে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনসহ ১৯ দলের সকল স্তরের নেতাকর্মীদের স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

প্রসঙ্গত, গত বুধবার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন। তিনি জানান, ঢাকার প্রতিবাদ সমাবেশ করা হবে সোহরাওয়ার্দী উদ্যানে। সমাবেশ শুরু হবে শনিবার বিকেল ৩টায়।

অপর এক বার্তায় নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলা বিএনপি নেতা তৌহিদুল ইসলাম ও ফেনী জেলা ফাজিলপুর ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, সিরাজগঞ্জ জেলা সায়েদাবাদ ইউনিয়ন ছাত্রদল সভাপতি বাবুল মিয়াকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্মমভাবে হত্যা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

(দ্য রিপোর্ট/এমএইচ/এসকে/আরকে/জানুয়ারি ৩১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর