thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

সৌদি আরবে বাংলাদেশিসহ ৭০০ অবৈধ শ্রমিক আটক

২০১৪ ফেব্রুয়ারি ০১ ০৭:৩০:০২
সৌদি আরবে বাংলাদেশিসহ ৭০০ অবৈধ শ্রমিক আটক

দ্য রিপোর্ট ডেস্ক : সৌদি আরবের রাজধানী রিয়াদে পুলিশ অভিযান চালিয়ে কমপক্ষে ৭০০ অবৈধ শ্রমিককে আটক করেছে। আটকদের মধ্যে অধিকাংশই বাংলাদেশি ও ভারতীয় নাগরিক। খবর গাল্ফ নিউজের।

শুক্রবার আরব নিউজে প্রকাশিত এক খবরে বলা হয়, গত বুধবার চালানো এ অভিযানে যাদের কাছে বৈধ কাগজপত্র পাওয়া যায়নি তাদের আটক করা হয়েছে। এ ছাড়াও বিভিন্ন অপরাধের অভিযোগ রয়েছে এমন শ্রমিকদেরও আটক করা হয়েছে। আটক শ্রমিকরা সাধারণত ইয়েমেন, পাকিস্তান, ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কার নাগরিক।

এ ছাড়াও রিয়াদের আল ইউনুজ জেলায় পুলিশের একটি গুরুত্বপূর্ণ অভিযানে প্রায় ২০০ সবজি ও ফল বিক্রেতা, ১২ জন অভিযুক্ত ব্যক্তি ও অবৈধ আমদানি-রফতানির সঙ্গে জড়িত কয়েকটি চক্রকে আটক করেছে পুলিশ।

এ দিকে রিয়াদের হাই আল ওয়াজারাহ শহরে গত কয়েক দিন ধরে পুলিশের চালানো অভিযানে কমপক্ষে ৯ হাজার দক্ষিণ এশীয় শ্রমিককে আটক করা হয়েছে। এদের বেশিরভাগই বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার।

সৌদি পুলিশ জানিয়েছে, দেশটির সর্বোচ্চ কর্তৃপক্ষ এ সব অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন। বিভিন্ন সরকারি নিরাপত্তা সংস্থা, বাণিজ্য মন্ত্রণালয়, পাসপোর্ট কর্তৃপক্ষ ও সৌদি রেড ক্রিসেন্টের সঙ্গে যৌথভাবে এ সব অভিযান চালাচ্ছে পুলিশ।

প্রসঙ্গত, সৌদি আরবের পূর্বাঞ্চলে বিভিন্ন অভিযান চালিয়ে গত তিন মাসে ১৯ হাজার ৪২৫ জন অবৈধ শ্রমিককে আটক করেছে সৌদি পুলিশ।

(দ্য রিপোর্ট/এআইএম/এমসি/শাহ/ফেব্রুয়ারি ১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর