thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বাংলাদেশে আসছেন সঞ্জীব মেহতা

২০১৪ ফেব্রুয়ারি ০১ ১৩:০২:০৩
বাংলাদেশে আসছেন সঞ্জীব মেহতা

দ্য রিপোর্ট ডেস্ক : ইউনিলিভার দক্ষিণ এশিয়ার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জীব মেহতা ৪ দিনের সফরে শনিবার বাংলাদেশ আসছেন।

২০১৪ সালে প্রতিষ্ঠানের বার্ষিক পরিকল্পনা ও অগ্রগতির বিভিন্ন দিক নিয়ে ইউনিলিভার বাংলাদেশের লিডারশিপ টিম ও ব্যবস্থাপকদের সঙ্গে আলোচনা করবেন তিনি।

মেহতা ১৯৯৯ থেকে ২০০৬ সাল পর্যন্ত ইউনিলিভার বাংলাদেশে প্রথমে বাণিজ্যিক পরিচালক এবং পরবর্তীতে চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন।

ইউনিলিভার দক্ষিণ এশিয়ার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, হিন্দুস্তান ইউনিলিভারের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব গ্রহণের পর এবারই প্রথম তার বাংলাদেশ সফর।

সঞ্জীব মেহতা ১৯৯২ সালে ইউনিলিভারে যোগ দেন। এরপর ইউনিলিভার বাংলাদেশ, ফিলিপাইনস, উত্তর আফ্রিকা, মধ্যপ্রাচ্য, দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহু বাণিজ্য যাত্রায় নেতৃত্ব দেন।

উত্তর আফ্রিকা ও মধ্যপ্রাচ্যে চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত অবস্থায় তিনি সে অঞ্চলের প্রায় ২০টির মতো দেশে নেতৃত্ব দেন এবং প্রতিষ্ঠানের অগ্রগতি ও মুনাফা বাড়াতে অবদান রাখেন।

সঞ্জীব মেহতা ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব ইন্ডিয়া থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। তিনি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সির চূড়ান্ত পরীক্ষায় জাস্টিস এসএম শাহ ও ইউসি মজুমদার পুরস্কার পান। ২০০৪ সালে হার্ভার্ড বিজনেস স্কুল থেকে অ্যাডভান্সড ম্যানেজমেন্ট প্রোগ্রাম সম্পন্ন করেন তিনি। সংবাদ বিজ্ঞপ্তি।

(দ্য রিপোর্ট/এনডিএস/শাহ/ফেব্রুয়ারি ১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর