thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

সাপ্তাহিক টার্নওভারের শীর্ষে মেঘনা পেট্রোলিয়াম

২০১৪ ফেব্রুয়ারি ০১ ১৩:৪৪:৫৭
সাপ্তাহিক টার্নওভারের শীর্ষে মেঘনা পেট্রোলিয়াম

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহজুড়ে ১৩৩ কোটি ২১ লাখ ২০ হাজার টাকার শেয়ার লেনদেন হওয়ায় সাপ্তাহিক টার্নওভার তালিকার শীর্ষস্থানে উঠে এসেছে মেঘনা পেট্রোলিয়াম। ব্যবসায়িকভাবে সফলতা অর্জনের কারণে এ শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে বলে মনে করছেন বাজারসংশ্লিষ্টরা।

গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে এ কোম্পানির ৫০ লাখ ৯০ হাজার শেয়ার লেনদেন হয়েছে। সপ্তাহ শেষে এ শেয়ারের দর বেড়েছে ২.০৭ শতাংশ বা ৬ টাকা।

গত বৃহস্পতিবার দিন শেষে এ শেয়ারের দর আগের দিনের চেয়ে ৩.৫ টাকা কমে সর্বশেষ ২৬৬ টাকায় লেনদেন হয়।

২০১৩ সালের ৩১ ‍ডিসেম্বর শেষ হওয়া অর্ধবার্ষিকে(জুলাই’১৩-ডিসেম্বর’১৩) মেঘনা পেট্রোলিয়ামের করপরবর্তী মুনাফা হয়েছে ১০৯ কোটি ৯৪ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ১৩.৪১ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৭৮ কোটি ৪৭ লাখ ৬০ হাজার টাকা এবং ৯.৫৭ টাকা।

অর্ধবার্ষিকে এ কোম্পানির মুনাফা এবং শেয়ারপ্রতি আয় বাড়ায় বিনিয়োগকারীরা ভালো লভ্যাংশের আশায় এ শেয়ারের প্রতি বেশি আগ্রহ প্রকাশ করছেন। এরই ধারাবাহিকতায় কোম্পানিটি সাপ্তাহিক টার্নওভার তালিকার শীর্ষে উঠে এসেছে বলে মনে করছেন বাজারসংশ্লিষ্টরা।

‘এ’ ক্যাটাগরির মেঘনা পেট্রোলিয়ামের মোট ৯ কোটি ৮৩ লাখ ৭৮ হাজার ২৮০টি শেয়ারের মধ্যে ৩০.৪৭ শতাংশ সরকার, ২৩.৯৭ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ১৭.৩৬ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

(দ্য রিপোর্ট/আরএ/ডব্লিউএন/জামান,ফেব্রুয়ারি ১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর