thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ৩১ চৈত্র ১৪৩১,  ৭ জিলকদ  1445

বিশ্বমানের শিক্ষাব্যবস্থা সরকারের লক্ষ্য : শিক্ষামন্ত্রী

২০১৪ ফেব্রুয়ারি ০১ ১৪:৪৫:৪৮
বিশ্বমানের শিক্ষাব্যবস্থা সরকারের লক্ষ্য : শিক্ষামন্ত্রী

বরিশাল সংবাদদাতা : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সরকারের লক্ষ্য মানসম্পন্ন একটি বিশ্বমানের শিক্ষাব্যবস্থা। এ জন্য ইতোমধ্যে শিক্ষানীতি প্রণয়ন করা হয়েছে। শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য নতুন শিক্ষানীতি অন্তর্ভুক্ত করা হয়েছে। যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

বরিশালে ৪৩তম শীতকালীন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনকালে শনিবার সকালে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, বরিশাল শিক্ষা ও সংস্কৃতির ক্ষেত্রে ঐতিহ্য বহন করে আসছে। পাঁচ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা যেমন আনন্দঘন পরিবেশে শুরু হয়েছে, তেমনি সমাপনী অনুষ্ঠানও সুন্দরভাবে করা হবে। এ প্রতিযোগিতায় দেশের ২৩১টি শিক্ষাপ্রতিষ্ঠানের চূড়ান্ত বাছাইয়ে ৬৭২ জন প্রতিযোগী অংশ নিচ্ছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন। স্বাগত বক্তব্য রাখেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. বিমল কৃষ্ণ মজুমদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল-৫ আসনের সংসদ সদস্য শওকত হোসেন হিরন, বরিশাল-২ আসনের সংসদ সদস্য তালুকদার মো. ইউনুচ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান প্রফেসর তাসলিমা বেগম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মো. আতাউর রহমান, বরিশালের বিভাগীয় কমিশনার মো. নূরুল আমিন প্রমুখ।

এদিকে শনিবার সকাল ১০টায় বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে পৌঁছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ সময় বিএনসিসির সদস্যরা তাকে অভিবাদন জানান।

(দ্য রিপোর্ট/বিএস/ইইউ/এএস/আরকে/ফেব্রুয়ারি ১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর