thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

রাবিতে বর্ধিত ফি স্থগিত

২০১৪ ফেব্রুয়ারি ০১ ১৫:৫৬:১৮
রাবিতে বর্ধিত ফি স্থগিত

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব ধরনের বর্ধিত ফি স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার বেলা ১টায় সিনেট ভবনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান উপাচার্য প্রফেসর ড. মিজান উদ্দিন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২৩ ও ২৪ ডিসেম্বর সিন্ডিকেটের ৪৫০তম সভায় শিক্ষার্থীদের ভর্তি, হল এবং পরীক্ষা সংক্রান্ত ৪২টি খাতের মধ্যে কতিপয় খাতে ফি বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয় ব্যয় নির্বাহে এর প্রয়োজন ছিল। তবে বর্ধিত ফির বেশির ভাগই ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের জন প্রযোজ্য।

শিক্ষার্থীদের ভর্তি ফি এবং মাসিক ফি অধিকাংশ ক্ষেত্রে বৃদ্ধি করা হয়নি। কিন্তু কয়েকদিন ধরে সাধারণ শিক্ষার্থীদের ভুল তথ্য দিয়ে আন্দোলনের নামে ক্যাম্পাসে এক নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করা হচ্ছে।

আমরা চাই না শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে যে নিবিড় বন্ধন রয়েছে, তা নষ্ট হয়ে যাক। তাই সার্বিক দিক বিবেচনা করে সব ধরনের বর্ধিত ফি বাস্তবায়ন স্থগিত করছি। এ সময় তিনি সব শিক্ষার্থীকে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান।

সান্ধ্য কোর্সের ব্যাপারে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্স চালুর বিষয়টি সম্পূর্ণ একাডেমিক। তবে সান্ধ্যকালীন কোর্স চালু থাকবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রাবির উপ-উপাচার্য প্রফেসর ড. সরওয়ার জাহান সজল, কোষাধ্যক্ষ প্রফেসর ড. সায়েন উদ্দীন, জনসংযোগ প্রশাসক প্রফেসর ড. ইলিয়াছ হোসেন, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. সাদেকুল আরেফিন মাতিন, প্রক্টর প্রফেসর ড. তারিকুল হাসান প্রমুখ।

এ ব্যাপারে ছাত্র আন্দোলনের অন্যতম নেতা ও নৃ-বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আয়াতুল্লাহ খমেনীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রশাসন আমাদের যৌক্তিক দাবিকে অযৌক্তিক বলে দাবি করছে। আমাদের দাবি সম্পূর্ণভাবে মানা না হলে ছাত্র-ধর্মঘট অব্যাহত থাকবে।

(দ্য রিপোর্ট/এমএএ/এএস/আরকে/ফেব্রুয়ারি ১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর