thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

‘অস্ত্র একদিন তাদের দিকে ঘুরে যাবে’

২০১৪ ফেব্রুয়ারি ০১ ১৮:২১:১৬
‘অস্ত্র একদিন তাদের দিকে ঘুরে যাবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকারের উদ্দেশে বিএনপি যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, পৃথিবীতে কোনো অত্যাচার ঢাকা থাকে না। এর প্রতিশোধ একদিন জনগণ নিবেই। তারা যে অস্ত্র দিয়ে জনগণের ওপর আঘাত করেছে সেটা একদিন তাদের দিকে ঘুরে যাবে।

তিনি বলেন, প্রতিটি ঘটনার জন্য তাদের বিচারের মুখোমুখি দাঁড়াতে হবে। এর জবাব তাদের পেতে হবে। আমরা গণতান্ত্রিক রাজনীতি করি। বিএনপির কর্মসূচি শান্তিপূর্ণ। সরকার যদি একের পর এক কর্মসূচির ওপর বাধা দেয় আমরা বসে থাকব না।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বিকেলে দলটির সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ সব কথা বলেন।

রিজভী বলেন, ৫ জুনয়ারি নির্বাচন বর্জন করায় জনগণের ওপর ক্রসফায়ারে মেতে উঠেছে সরকার। তাদের নির্যাতন থেকে নারী-শিশু-সংঘ্যালঘু কেউ রেহায় পাচ্ছে না।

তিনি বলেন, ‘গত ২৯ জানুয়ারি ১৯ দলের কেন্দ্রীয় কালো পতাকা মিছিল কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। সেই দিন কর্মসূচি পালন করতে দেওয়া হয়নি। এর প্রতিবাদে আজকে (শনিবার) নেতাকর্মীরা মাঠে নামলে তাদের ওপর হামলা করা হয়। সেই কর্মসূচি পালন করতে গিয়ে নেতাকর্মীদের ওপর সরকার আবারও বীভৎস রূপ ধারণ করেছে।

তিনি বলেন, আজকে সারাদেশে জেলা-উপজেলা এবং থানায় বিক্ষোভ মিছিল পালন করা হয়েছে। রবিবার ঢাকার সমাবেশ অনুষ্ঠিত হবে।

সোহরাওয়ার্দী উদ্যানে ১৯ দলের সমাবেশের অনুমতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সমাবেশের জন্য অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়েছে। সমাবেশ হবে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বাঘ যেভাবে হরিণকে ছিনিয়ে নেয় সেভাবে সরকারের বাহিনী বিএনপির নেতাকর্মীদের ছিনিয়ে নিচ্ছে। ছিনিয়ে নেওয়ার পর অনেকেই হারিয়ে যাচ্ছে। তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না।

তিনি আরও বলেন, বিএনপির পক্ষ থেকে হত্যা, নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

(দ্য রিপোর্ট/ এমএইচ/এইচএসএম/সা/ফেব্রুয়ারি ০১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর